Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপের কথা ভুলে গিয়ে পাকিস্তান সিরিজে নজর মাহমুদউল্লাহর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ৪:১৯ পিএম
পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে নতুন যাত্রা শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। নতুন যাত্রা বলা যায় এ কারণে যে, পাকিস্তানের বিপক্ষে এ সিরিজটিতে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে সুযোগ দেয়া হয়েছে। সদ্যই সমাপ্ত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবি হওয়ার পর বাংলাদেশ দলে রদবদল করা হয়। ফলে এটি বাংলাদেশের জন্য একটি নতুন যাত্রা বলাই যায়। আর এ নতুন শুরুর আগে পুরনো সবকিছু ভুলে যেতে চান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এমনকি বিশ্বকাপের কথাও। পাকিস্তানের বিপক্ষে আগামীকাল ম্যাচকে সামনে রেখে সংবাদ সম্মেলনে এমনটি বলেন তিনি। 
 
‘বিশ্বকাপ নিয়ে কথা বলছে চাচ্ছি না। দৃষ্টি রাখছি এই টি-টোয়েন্টি সিরিজে। এই তিনটা ম্যাচ আমরা দলের জন্য কতটুকু ভালো অবদান রাখতে পারি ব্যক্তিগতভাবে ওটাই মুখ্য বিষয় এবং ওটায় নজর দিচ্ছি। কারণ যে জিনিসগুলো আগে হয়ে গেছে সে জিনিস নিয়ে চিন্তা করলে বরং নেতিবাচক প্রভাব পড়তে পারে, আমরা ইতিবাচকভাবে চিন্তা করছি সবকিছু। তারপরও আমি বলব অবশ্যই সিরিজটা চ্যালেঞ্জিং হবে৷’ বলেন মাহমুদউল্লাহ। 
 
প্রতিপক্ষ পাকিস্তান দলকে নিয়ে বলেন, ‘পাকিস্তান এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা দল, তো আমাদের অনেকগুলো নতুন খেলোয়াড় সুযোগ পেয়েছে দলে। এটা আমাদের জন্য খুব কঠিন।’
 
তাছাড়া এ ম্যাচটিতে সিনিয়ররা না থাকলেও এটি নিয়ে খুব বেশি ভাবছেন না মাহমুদউল্লাহ। তিনি বলছেন এখন যারা দলে আছে তাদের নিয়েই আশা রাখতে চান তিনি। 
 
এ ব্যপারে মাহমুদউল্লাহ বলেন, ‘এটা ঠিক যে এটা খুবই নতুন একটা দল, তরুণ খেলোয়াড়। অভিজ্ঞতা সব সময় সহায়তা করে, যেহেতু সাকিব নেই, মুশফিক নেই। তবে অস্বস্তি ওরকম কখনো বোধ করি না। ওরা থাকলে পরামর্শ সব সময়ই কাজে আসে এবং ওদের সাথে আমি খুব ওপেনলি শেয়ার করতে পারি এবং ওরাও ওদের মতামতগুলো শেয়ার করে। কিন্তু ওই জিনিসটা নিয়ে আমার মনে হয় না চিন্তা করে লাভ আছে। আমার যতটুকু জ্ঞান আছে, ওইটুকই।’
 
এদিকে আগামীকাল মিরপুরে দুপুর ২টায় সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। মিরপুর স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে যে শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছে টাইগাররা, তার দুটিতেই জয় পেয়েছে। ফলে এবারো টাইগারদের জয়ের ব্যপারে আশাবাদী সকল সমর্থকরা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ