Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হলেন ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রেফারি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ৩:৪৫ পিএম
বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে গতকাল মঙ্গলবার খেলতে নামে দুই চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিল ও আর্জেন্টিনা। আর এ ম্যাচে মূল রেফারির দায়িত্ব পালন করা উরুগুয়ের নাগরিক আন্দ্রেস কুনহা ও তার ভিএআর সহযোগী এস্তাবেন ওসটোজিচকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছে কনমেবল রেফারিস কমিশন। 
 
ম্যাচটিতে ব্রাজিলের উইঙ্গার রাপিনহাকে কনুই মারেন আর্জেন্টিনার নিকোলাস ওতামেন্ডি। এজন্য ওতামেন্ডিকে লাল কার্ড দেখানোর জন্য দাবী তোলেন ব্রাজিলের খেলোয়াড়রা। বিষয়টি ভিএআরে পরীক্ষা করলেও ওতামেন্ডিকে লাল কার্ড দেখাননি রেফারি। আর এ কারণে তাকে নিষিদ্ধ করেছে লাতিন আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের রেফারিস অ্যাসোসিয়েশন।
 
প্রধান রেফারি আন্দ্রেস কুনহা সরাসরি হয়ত বিষয়টি ভালোভাবে দেখেননি। কিন্তু ভিএআরে পরীক্ষা করেও কোন কঠিন সিদ্ধান্ত  বা সঠিক সিদ্ধান্ত না দেয়ায় তার ও তার ভিএআর সহকারী রেফারির উপর কঠিন শাস্তির খগড় নেমে এসেছে। রেফারির এমন সিদ্ধান্তে অবাক হয়েছিল অনেকেই। কারণ ওতামেন্ডি খুব  বিপদজনকভাবে রাফিনহাকে ফাউল করেছিলেন।
 
এদিকে এ বিষযটি নিয়ে ভিএআর ও মূল রেফারির মধ্যে হওয়া একটি ভিডিও ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে রেফারিকে বলতে শোনা যায় তার কাছে মনে হচ্ছে না, এটি লাল কার্ড দেয়ার মতো ফাউল। এই ফাউলের জন্য হলুদ কার্ডই যথেষ্ট। সূত্র : মার্কা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ