Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভেঙে পরবে রিয়াল মাদ্রিদ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:২৩ পিএম
আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষ। আবার মাঠে গড়াবে ক্লাব ফুটবল। তবে আন্তর্জাতিক বিরতি শেষ হওয়ার সঙ্গে সঙ্গে কঁপালে চিন্তার ছাপ পরেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। কেন? কারণ আগামী  এক মাসে বেশ ব্যস্ত সূচি কাটাতে হবে ক্লাবটিকে। এতে করে খেলোয়াড়দের উপর প্রচন্ড চাপ পরবে। এটি নিয়েই চিন্তায় রিয়াল মাদ্রিদের কর্তাদের। 
 
আগামী রবিবার লস ব্লানকোসরা নিজেদের প্রথম ম্যাচ খেলবে গ্রানডার বিপক্ষে। এই ম্যাচের মাধ্যমে তাদের ব্যস্ত সূচির সূচনা হবে। বড় দিনের ছুটির আগে এক মাসের মতো সময় পাওয়া যাবে। আর এ সময়ের মধ্যে সাতটি ম্যাচ খেলতে হবে তাদের। এর মধ্যে রয়েছে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ। লা লিগায় বর্তমানে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে আছে তারা। অপরদিকে চ্যাম্পিয়ন্স লিগে নিজ গ্রুপে শীর্ষস্থানে থাকলেও এখনো রাউন্ড ষোল নিশ্চিত হয়নি। 
 
রিয়াল মাদ্রিদ এ সময়টায় খেলবে সেভিয়া, রিয়াল সোসিয়েদাদ ও অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে। এই ম্যাচগুলোর মাধ্যমে মৌসুমের শিরোপার দৌড়ে কে এগিয়ে যাবে এ বিষয়টি নিশ্চিত হয়ে যেতে পারে। ফলে প্রত্যেকটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আর এমন ব্যস্ত সূচি দেখেই ক্লাবের একটি সূত্র বলেছে, ‘এমন সূচির কারণে আমরা একটি ভঙ্গুর দলে পরিণত হব।’
 
আবার অ্যাতলেটিকো বিলবাওয়ের সঙ্গে একটি ম্যাচ স্থগিত হয়ে যায় রিয়ালের। এখন লা লিগা কর্তৃপক্ষ ১ ডিসেম্বর ম্যাচটি আয়োজন করার জন্য ভাবছে। এটি যদি হয় তাহলে আগামি চার সপ্তাহে আটটি ম্যাচ খেলতে কবে তাদের। 
 
বর্তমানে ইনজুরির কারণে দলের পাঁচজন খেলোয়াড় বাইরে আছেন। তবে এরমধ্যে ফেদে ভালভার্দে, রদ্রিগো গোস ও মারিয়ানো দিয়াজ ফিরতে পারেন শীগ্রই। এতে করে কোচ কার্লো আনচেলোত্তির দল গঠনে সুবিধা হবে। সূত্র : মার্কা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ