Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাওয়ায় মিশে গেছেন চীনের সবচেয়ে জনপ্রিয় টেনিসার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১১:২২ এএম
চীনের নারী টেনিসারদের মধ্যে অন্যতম পরিচিত মুখ পেং সুই। তিনি কয়েকদিন আগে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ঝেংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেন। আর এরপর থেকেই খোঁজ মিলছে না পেং সুইয়ের। 
 
চীনের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম উইবোতে তিনি জানান ঝেংয়েে সঙ্গে ইচ্ছার বিরুদ্ধে তাকে যৌন সম্পর্ক স্থাপন করতে বাধ্য করা হয়েছে। ঝেং আবার চীনের বর্তমান প্রেসিডেন্টের খুব কাছের লোক। সকলের সামনে এমন দাবী করার পরই হঠাৎ করে যেন হাওয়ায় মিলিয়ে যান তিনি। 
 
পেং সুই কোথায় আছে, কেমন আছে, তার অবস্থান কোথায়? এসব বিষয় নিয়ে আওয়াজ তুলছেন টেনিসের বড় তারকারা। বিশ্বের নাম্বার ওয়ান পুরুষ টেনিসার নোভাক জোকোভিচ কয়েকদিন আগে তার অবস্থান সম্পর্কে জানতে চান। গতকাল সুইয়ের খোঁজ চেয়ে জাপানের চ্যাম্পিয়ন টেনিসার নাওমি ওসাকা টুইট করেছেন। তিনি জানিয়েছেন তিনি খুবই চিন্তিত সুইয়ের বর্তমান অবস্থান নিয়ে। 
 
তবে ওয়াল্ড ওমেন্স টেনিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘সুই ভালো আছে। তার জীবনের নিরাপত্তা নিয়ে কোন ঝুঁকি নেই।’ তবে তিনি কোথায় আছেন তা জানাতে পারেনি সংগঠনটি। 
 
ফলে দিন যতোই যাচ্ছে সুইকে নিয়ে সকলের চিন্তা বাড়ছে। বামপন্থি দেশ চীনে সাধারণ মানুষের কথা বলা বা নিজের মত প্রকাশের স্বাধীনতা খুবই কম।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ