Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

একটানে ধরা পড়ল ৩২ কেজির দুই কাতল

রাজবাড়ী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

রাজবাড়ীর পদ্মায় জেলের জালে বিশাল আকৃতির দুটি কাতল মাছ ধরা পড়েছে। ওজন দিয়ে দেখা গেছে মাছ দুটির ওজন ৩২ কেজি ৩০০ গ্রাম। গতকাল বুধবার দুপুরে পদ্মা নদীর দৌলতদিয়া ৭ নম্বর ফেরি ঘাটের অদূরে স্থানীয় জেলে সজল চালাকের জালে মাছ দুটি ধরা পড়ে। মাছ দুটি আড়তে নিয়ে আসলে এক নজর দেখতে ভিড় করেন স্থানীয় শত শত মানুষ।
দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের শাকিল সোহান মৎস্য আড়তের মালিক মো. শাজাহান মিয়া সম্রাট জানান, গতকাল বুধবার দুপুরে পদ্মা নদীর দৌলতদিয়া ৭ নম্বর ফেরি ঘাটে অদূরে স্থানীয় জেলে সজল চালাক ও তার ভাতিজা বাবু চালাক জাল ফেলেন। এ সময় জালে টান পড়লে তারা সাথে সাথে জাল টেনে তুললে এক সাথে বড় আকৃতির এই কাতল মাছ দুটি ধরা পড়ে। এসময় আড়তে মাছ ব্যবসায়ীদের অংশগ্রহণে ১ হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ৪১ হাজার ৬০০ টাকায় কিনে নেই। এরপর টেলিফোনে যোগাযোগ করে ঢাকা আইডিবি ভবনের এক ব্যবসায়ীর কাছে ১ হাজার ৩৫০ টাকা কেজি দরে মোট ৪৩ হাজার ২০০ টাকায় বিক্রি করি।
গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরিফ বলেন, পদ্মা নদীর পানি কমে যাওয়ার ফলে বড় বড় আকৃতির এসব মাছ এখন খাদ্যের সন্ধানে কিনারায় আসছে। তাছারা নদীর স্রোতও ফেরি ঘাট এলাকায় আঘাত হানছে। যে কারণে জেলেরা ফেরিঘাট এলাকায় জাল ফেলে মাঝে মধ্যেই এমন বড় বড় মাছ ধরতে পারছে। এতে স্থানীয় জেলেদের ভাগ্যের চাকা ঘুরছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩২ কেজির দুই কাতল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ