Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঁচ নতুন ফিল্মের মধ্যে ‘সাত উচাক্কে’ কিছুটা দর্শক টেনেছে

প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

গত শুক্রবার একসঙ্গে বলিউডের পাঁচটি ফিল্ম মুক্তি পেয়েছে একসঙ্গে। ফিল্মগুলো হল- ‘সাত উচাক্কে’, ‘বেঈমান লাভ’, ‘ফাড্ডু’, ‘আন্না’ এবং ‘মোটু পাতলু কিং অফ কিংস’। এছাড়া হলিউডের ‘ইনফার্নো’ চলচ্চিত্রটিও মুক্তি পেয়েছে; এটিতে ইরফান খান একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন।
হলিউডের ফিল্মটিকে বিবেচনায় না আনলে ‘সাত উচাক্কে’ এই সপ্তাহের সবচেয়ে গুরুত্বপূর্ণ চলচ্চিত্র। এতে অভিনয় করেছেন মনোজ বাজপেয়ি, অনুপম খের, কে কে মেনন, আন্নু কাপুর, বিজয় রাজ এবং অদিতি শর্মা। কমেডি ফিল্মটি পরিচালনা করেছেন সঞ্জীব শর্মা। কথা ছিল এটি হবে একটি কমেডি ফিল্ম। আর যেহেতু মনোজসহ বেশ কয়েকজন ভালো অভিনেতা আছেন আশা করা যাচ্ছিল এটি উপভোগ্য হবে। কিন্তু তা হয়নি, নতুন কিছু পায়নি দর্শকরা এটি থেকে। আর তারও প্রতিফলন দেখা গেছে বক্স অফিসে। সোমবার পর্যন্ত চলচ্চিত্রটি আয় করেছে ১ কোটি রুপির কিছু বেশি।
সানি লিওনি ফ্যাক্টর ব্যবহার করেও সাফল্য পাননি ‘বেঈমান লাভ’ পরিচালক রাজীব চৌধারি। সানির পাশাপাশি রজনীশ দুগগাল, ড্যানিয়েল ওয়েবার (সানির স্বামী; অভিষেক), রাজীব ভার্মা, জিশা ন্যান্সি এবং প্রতীক গার্গ অভিনীত ফিল্মটি নির্মাতা ভিন্নধর্মী বলে প্রচার করেছিল কিন্তু তাতে দর্শকের মন গলেনি। সমালোচকরাও একে অনুকূল মত দেয়নি। চলচ্চিত্রটি সোমবার পর্যন্ত ১ কোটি রুপি আয় করেছে।
আন্না হাজারে’র জীবন নিয়ে ‘আন্না’ পরিচালনা করেছে শশাঙ্ক উদাপুরকার। পরিচালক নিজেই এর কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন; অন্যান্য ভূমিকায় আছেন তানিশা মুখার্জি, অঙ্কিত শর্মা, গোবিন্দ নামদেও, রজিত কাপুর এবং শরত সাক্সেনা।
‘ফাড্ডু’ এবং শিশুদের জন্য নির্মিত এনিমেশন চলচ্চিত্র ‘মোটু পাতলু কিং অফ কিংস’ সামান্যই দর্শক আকর্ষণ করতে পেরেছে। শিশুদের মধ্যে ব্যাপক জনপ্রিয় ‘মোটু পাতলু’ কার্টুনের চরিত্র নিয়ে শেষ চলচ্চিত্রটির ব্যর্থতা বিস্ময়কর। আলাদা করে প্রতিটি ফিল্ম কম করে পর্দা পাওয়ায় এবং অপ্রতুল প্রচারই চলচ্চিত্রগুলোর ব্যর্থতার কারণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঁচ নতুন ফিল্মের মধ্যে ‘সাত উচাক্কে’ কিছুটা দর্শক টেনেছে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ