Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় দল ছেড়ে ক্লাবের দায়িত্ব নিচ্ছেন মিকি আর্থার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ৬:০৭ পিএম
শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ মিকি আর্থার তার চাকরি ছেড়ে দিচ্ছেন। আর জাতীয় দলের দায়িত্ব ছেড়ে তিনি নিচ্ছেন ইংল্যান্ডের কাউন্টি দল ডার্বিশায়ারে। 
 
ডার্বিশায়ার ক্রিকেট ক্লাবের সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন আর্থার। ক্লাবটির ডিরেক্টর অব ক্রিকেটের দায়িত্বও পালন করবেন তিনি। ফলে শ্রীলঙ্কা দলের আসন্ন ওয়েস্ট সিরিজ হতে যাচ্ছে লঙ্কানদের হয়ে তার শেষ অ্যাসাইনম্যান্ট। 
 
আর্থারের অধীনে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডে তিন ম্যাচেই দাপট দেখিয়ে জিতেছিল শ্রীলঙ্কা। সুপার টুয়েলভে বাংলাদেশ ও দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকেও হারায় তারা। 
 
মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা, তিলকারত্নে দিলশান, মুত্তিয়া মুরালিধরনের মতো খেলোয়াড়রা প্রায় একই সঙ্গে বিদায় নেয়ায় লঙ্কান দলে বিশাশ একটি শূন্যস্থান তৈরি হয়েছে। ফলে তারা এখন আবার নতুন করে ঘুরে দাঁড়ানোর চেস্টা করছে বেশ কয়েকজন তরুণ খেলোয়াড়কে দলে সুযোগ দিয়েছে। আর তরুণদের তৈরি করতে মিকি আর্থার বড় অবদান রেখেছেন। তারই ফলশ্রুতিতে এবারের বিশ্বকাপে বেশ ভালোই পারফরমেন্স দেখিয়েছে তারা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ