Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইসিসির গুরুত্বপূর্ণে পদে সৌরভ গাঙ্গুলী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ৪:৩৯ পিএম
আইসিসির গুরুত্বপূর্ণ পদ ক্রিকেট কমিটির চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ভারতের সাবেক কিংবদন্তি স্পিনার অনীল কুম্বলে।  
 
আর কুম্বলের জায়গায় আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী। 
 
২০১২ সালে আইসিসি বোর্ড ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ক্লাইভ লয়েডের পরিবর্তে অনিল কুম্বলেকে ক্রিকেট কমিটির চেয়ারম্যান পদে নিযুক্ত করেছিল। এরপর ২০১৬ সালে দ্বিতীয় মেয়াদে এবং ২০১৯ সালের মার্চে তৃতীয় মেয়াদের জন্য আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান নিযুক্ত হন তিনি।
 
আইসিসির পক্ষ থেকে আজ নতুন চেয়ারম্যান হিসেবে সৌরভ গাঙ্গুলির দায়িত্ব গ্রহণের বিষয়টি নিশ্চিত করা হয়। আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে এক বিবৃতিতে বলেছেন, ‘সৌরভকে আইসিসির ক্রিকেট কমিটিতে দেখে আমি খুব খুশি।সে বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে অন্যতম। ক্রিকেটীয় অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রশাসক হিসেবেও সে এই পদে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আমি মনে করি।'
 
এদিকে ক্রিকেটে নতুন নিয়ম সংযোজনসহ বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে আইসিসির ক্রিকেট কমিটি। আর এই জায়গায় সৌরভ গাঙ্গুলীকে বসিয়েছে আইসিসির সদস্য দেশগুলো।


 

Show all comments
  • TOOHIDUL ISLAM MUZUMDER ১৭ নভেম্বর, ২০২১, ৫:৩৯ পিএম says : 0
    আমিনুল ইসলাম বুলবুল বাংলাদেশী সরকার চেষ্টা করলে ঐপদে বুলবুল ভালো করতেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ