Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুলশার আউট হলে ব্যাটিংয়ে নামবেন জিদান!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ৪:২৭ পিএম
বড় তারকাদের নিয়েও গত কয়েক মৌসুমে খুব বেশি সুবিধা করতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। এ মৌসুমের শুরুতে দলে ফিরেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবুও খুব বেশি পরিবর্তন হয়নি দলে। বলা হচ্ছে কোচ ওলে গানার সুলশারকে সরিয়ে দিলে যদি দলে পরিবর্তন আসতে পারে! কারণ দীর্ঘদিন ধরে তিনি দলের সঙ্গে যুক্ত আছেন, কিন্তু তার কৌশল কাজে দিচ্ছে না। ফলে নতুন কেউ আসলে যদি অবস্থার উন্নতি হলেও হতে পারে। 
 
আর সুলশার যদি চাকরি হারান তাহলে তার জায়গায় দেখা যেতে পারে রিয়াল মাদ্রিদের কিংবদন্তি কোচ জিনেদিন জিদানকে। রেকর্ড স্পোর্টসের বরাত দিয়ে এমন খবরই জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল। 
 
ম্যানইউ বর্তমানে  ‘দেখা ও অপেক্ষা’ এ নীতিতে আছে। তারা অপেক্ষা করছে সুলশার দলে আকস্মিক কোন পরিবর্তন আনতে পারেন কি-না। যদি পারেন তাহলে কোচ হিসেবে থাকবেন। আর না পারলে বিদায় নিতে হবে তাকে। হয়তো সামনের দুই-তিনটি ম্যাচ গেলেই চূড়ান্ত হবে বিষয়টি। 
 
রেকর্ড স্পোর্টস তাদের প্রতিবেদনে জানিয়েছে জিদানের সঙ্গে না-কি ইতোমধ্যে ম্যানইউর একটি প্রতিনিধি দল কথা বলেছে। কিন্তু তিনি তাদের কি বলেছেন এ বিষয়টি জানা যাযনি। 
 
জিদান গত মে মাস থেকে অবসর আছেন। অনেকটা হঠাৎ করেই ওই সময় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্কের ইতি ঘটান তিনি। 
 
আর জিদান যদি সত্যিই ম্যানইউর কোচ হিসেবে ফুটবলে নতুন অধ্যায় শুরু করেন তাহলে তিনি আবার  নিজের দুই পুরনো শিষ্য ক্রিশ্চিয়ানো রোনালদো ও রাফায়েল ভারানেকে তালিম দেয়ার সুযোগ পাবেন। দুইজনই তার অধীনে রিয়ালে খেলেছে। 
 
বর্ণাঢ্য এক খেলোযাড়ী জীবনের ইতি ঘটার পর জিদান শুরু করেন কোচিং ক্যারিযার। এখানেও বেশ সফল হন তিনি। জিদান রিয়ালকে দুই দফায় কোচিং করিয়েছেন। আর তার অধীনে রিয়াল মাদ্রিদ টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা, দুইবার লা লিগার শিরোপা ও দুইবার ক্লাব বিশ্বকাপের শিরোপা জয় করেছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ