Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের সঙ্গে যৌথভাপে বিশ্বকাপ আয়োজন করবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৭:২০ পিএম | আপডেট : ৭:২২ পিএম, ১৬ নভেম্বর, ২০২১
বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি আজ ২০২৩ সালের পর থেকে আট বছরের বিভিন্ন বৈশ্বিক আসরের আয়োজক নির্ধারণ করেছে। আর সেখানে
২০৩১ সালের ওয়ানডে বিশ্বকাপ ভারতের সঙ্গে যৌথভাবে বাংলাদেশকে আয়োজনের দায়িত্ব দিয়েছে আইসিসি। ২০২৭ সালের ওয়ানডে বিশ্বকাপের আয়োজক হবে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং নামিবিয়া।
 
অপরদিকে ২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র আয়োজন করবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৬ সালে ভারত ও শ্রীলঙ্কায় হবে ২০ ওভারের বিশ্ব আসর।  ২০২৮ সালে হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। এরপর ২০৩০ টি-টোয়েন্টি বিশ্বকাপ আযোজন করবে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড। 
 
 নতুন ঘোষিত পরিকল্পনায় রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফিও। ২০১৭ সালে ইংল্যান্ডে হয় চ্যাম্পিয়ন্স ট্রফির সর্বশেষ আসর। সেবার শিরোপা জয় করে পাকিস্তান। চ্যাম্পিয়ন্স ট্রফিও হবে পাকিস্তানের মাটিতে। সেটি  ২০২৫ সালে। ২০২৯ সালে ভারত এককভাবে আয়োজন করবে এ প্রতিযোগিতা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ