Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাজিলকে হারালে বিশ্বকাপের টিকেট ‘প্রায়’ নিশ্চিত হবে আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:৩৮ পিএম
বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলে কাল খেলতে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা। বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হবে ম্যাচটি। আর ব্রাজিলকে এ ম্যাচটিতে হারাতে পারলে আর্জেন্টিনার বিশ্বকাপের মূল পর্বের টিকেট প্রায় নিশ্চিত হয়ে যাবে। লাতিন আমেরিকা থেকে এখন পর্যন্ত একমাত্র দল হিসেবে ব্রাজিল কাতারের টিকেট পেয়েছে। 
 
অবশ্য ব্রাজিলকে হারালে কালই বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করে ফেলতে পারে আর্জেন্টিনা। তবে এজন্য উরুগুয়ে, চিলি ও কলম্বিয়া এ তিন দেশের যে কোন দুটিকে নিজ নিজ ম্যাচে হারতে হবে। 
 
ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দেশই ১২টি করে ম্যাচ খেলেছে।  বর্তমানে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপ বাছাইয়ে দুই দেশের কেউ হারেনি। ফলে আর্জেন্টিনার জন্য ব্রাজিলকে হারানোর বিষয়টি হবে বেশ চ্যালেঞ্জিং। 
 
অপরদিকে ২০ পয়েন্টি নিয়ে তৃতীয়স্থানে আছে ইকুয়েডর। ১৬ পয়েন্ট নিয়ে চিলি, কলম্বিয়া ও পেরু যথাক্রমে চতুর্থ ও পঞ্চম ও ষষ্ঠস্থানে আছে। তারা প্রত্যেকেই ১১টি করে ম্যাচ খেলেছে। দশ দেশের এই বাছাই প্রতিযোগিতায় পয়েন্ট টেবিলের সেরা চারে থাকা চারটি দেশ সরাসরি বিশ্বকাপ খেলবে। 
 
ব্রাজিলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে পুরো সময় খেলবেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। দেশটির কোচ লিওনেল স্কালোনি নিজে জানিয়েছেন বিষয়টি। নিজেদের শেষ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ম্যাচটিতে শেষ ১৫ মিনিট খেলেছিলেন মেসি। মূলত ইনজুরি থেকে পুরোপুরি সেরে না উঠায় তাকে সেদিন তাকে পুরো ম্যাচে খেলাননি কোচ। অন্যদিকে শোনা যাচ্ছে আর্জেন্টিনার বিপক্ষে এ ম্যাচটিতে নাও খেলতে পারেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ