Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রেকর্ড গড়ে, দশ গোল করে টানা সাতবার বিশ্বকাপে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ৫:১৮ এএম
বিশ্বকাপ বাছাইয়ে ইউরোপ অঞ্চলে গ্রুপ ‘আই’য়ে নিজেদের শেষ ম্যাচে সান মারিনোকো ১০-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের টিকেট নিশ্চিত করেছে ইংল্যান্ড। এর মাধ্যমে টানা সাতবার বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে তারা। 
 
সান মারিনোর বিপক্ষে আজ বিশাল জয়ের মাধ্যমে ইউরো/বিশ্বকাপের বাছাইপর্বে একটি ম্যাচে নিজেদের ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ  গোল করার নতুন রেকর্ড গড়েছে গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।  ইংল্যান্ড এর আগে কোন ম্যাচে ১০টি গোল করেছিল ১৯৬৪ সালে। সে বছর তারা ঠিক ১০-০ গোলেই জিতেছিল মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে। 
 
সান মারিনোর বিপক্ষে বড় জয়ে বড় অবদান রেখেছেন অধিনায়ক হ্যারি কেন। তিনি একাই চারটি গোল করেছেন। এর মধ্যে দুটি করেছেন পেনাল্টি থেকে।  এখন ইংল্যান্ডের হয়ে তার গোল সংখ্যা দাঁড়িয়েছে ৪৮টি। যার মাধ্যমে তিনি ইংল্যান্ডের ফুটবলের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে জায়গা করে নিয়েছেন। ইংলিশদের হয়ে ৪৮টি গোলের মধ্যে ১৬টি তিনি করেছেন এ বছর। যা একটি বছরে ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে কোন খেলোয়াড়ের সর্বোচ্চ গোল। ম্যাচটিতে ইংল্যান্ডের হয়ে একটি করে গোল করেছেন  হ্যারি মাগুইর, বুকায়ো সাকা, তামি আব্রাহাম, মিলস, স্মিথ রো । অপর গোলটি তারা পেয়েছে সান মারিনোর ফাবরির আত্মঘাতী গোল থেকে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ