Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বায়রাকে নতুন নির্বাচনী তফসিল ঘোষণার আদেশ

সুপ্রিম কোর্টের আপিলেট ডিভিশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ৮:৩২ পিএম

সুপ্রিম কোর্ট এর আপিলেট ডিভিশনের পূর্নাঙ্গ বেঞ্চ আজ সোমবার একটি রায়ে আসন্ন বায়রা নির্বাচন-২০২১ এর চূড়ান্ত ভোটার তালিকায় বায়রার সাবেক মহাসচিব ও রিক্রুটিং এজেন্সি ক্যাথারসিস ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মো. রুহুল আমিন স্বপন এবং আল ইসলাম ওভারসীজের ব্যবস্থাপনা অংশিদার জয়নাল আবেদীন জাফরকে অন্তর্ভূক্তি ও বায়রা নির্বাচন বোর্ডকে নতুনভাবে নির্বাচনী তফসিল ঘোষণার জন্য আদেশ প্রদান করেন।
উল্লেখ্য,বায়রা নির্বাচন বোর্ড কোন প্রকার কারণ দর্শানো ব্যতি রেখে বায়রার সাবেক মহাসচিব মো.রুহুল আমিন স্বপন এবং বায়রার সদস্য জয়নাল আবেদীন জাফরকে চূড়ান্ত ভোটার তালিকা থেকে বাদ দেয়। পরবর্তীতে উল্লেখিত দুইজন হাইকোর্টে রিট দাখিল করলে হাইকোর্টের বিচারপতি মামুন রহমান ও বিচারপতি খন্দকার দিলরুজ্জামান এর যৌথ বেঞ্চ বায়রা নির্বাচন বোর্ড কর্তৃক পুনঃ তফসিলের পরিবর্তে ঘোষিত আংশিক তফসিলটি চার সপ্তাহের জন্য স্থগিত করে রুল ইস্যু করেন। পরবর্তীতে বায়রার সাবেক সভাপতি আলহাজ আবুল বাশার সুপ্রিম কোর্ট এর আপিলেট ডিভিশনে উক্ত রায়ের বিরুদ্ধে আপলি করলে প্রথমে চেম্বার বেঞ্চ কোন অর্ডার না দিয়ে আপিলেট ডিভিশনের রেগুলার বেঞ্চে পূর্নাঙ্গ শুনানির জন্য ১৪ নভেম্বর দিন ধার্য্য করেন। আজ সোমবার পূর্নাঙ্গ শুনানি শেষে সুপ্রিম কোর্টের আপিলটে ডিভিশন উল্লেখিত আদেশ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ