Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাসায়নিক নিরাপত্তা ও ব্যবস্থাপনা বিষয়ক আঞ্চলিক সেমিনার উদ্বোধন

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বাংলাদেশ জাতীয় কর্তৃপক্ষ, রাসায়নিক অস্ত্র কনভেনশন (বিএনএসিডবিøউসি) কর্তৃক আয়োজিত ৩ দিনব্যাপী ‘রাসায়নিক নিরাপত্তা ও ব্যবস্থাপনা বিষয়ক আঞ্চলিক সেমিনার’-এর উদ্বোধনী অনুষ্ঠান মঙ্গলবার অন্তরা হল, রেডিসন বøু ওয়াটার গার্ডেন, ঢাকাতে অনুষ্ঠিত হয়। ‘অর্গানাইজেশন ফর দ্যা প্রহিবিশন অব কেমিক্যাল উইপ›স’ (ওপিসিডবিøউ) এর প্রধান আহমেত উজুমছু সেমিনারের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় কর্তৃপক্ষ, রাসায়নিক অস্ত্র কনভেনশনের (বিএনএসিডবিøউসি) চেয়ারম্যান লে. জেনারেল মু. মাহফুজুর রহমান স্বাগত বক্তব্য প্রদান করেন। পরে, অতিরিক্ত পররাষ্ট্র সচিব মোঃ কামরুল আহসান সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
উক্ত সেমিনারে সার্ক এবং আসিয়ানভুক্ত দেশের ২০ জন এবং বাংলাদেশের বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের ২০ জন প্রতিনিধিসহ সর্বমোট ৪০ জন অংশগ্রহণ করেন। উক্ত সেমিনারে বক্তাগণ রাসায়নিক নিরাপত্তা ও ব্যবস্থাপনার উপর বক্তব্য উপস্থাপন করেন। বিভিন্ন দেশের রাসায়নিক নিরাপত্তা ও ব্যবস্থাপনা পর্যলোচনার মাধ্যমে একটি যুগোপযোগী রাসায়নিক নিরাপত্তা ও ব্যবস্থাপনা সম্পর্কে ধারণা প্রদান এবং রাসায়নিক সচেতনতা বৃদ্ধি করাই এই সেমিনারের মূল লক্ষ্য। একটি নিরাপদ ও সমৃদ্ধশালী পৃথিবী গড়তে রাসায়নিক নিরাপত্তা ব্যবস্থাপনা জোরদার করার অপরিহার্যতা এই সেমিনারে তুলে ধরা হয়।-আইএসপিআর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসায়নিক নিরাপত্তা ও ব্যবস্থাপনা বিষয়ক আঞ্চলিক সেমিনার উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ