Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশের ফিল্ডিং কোচ বাবুল, ম্যানেজার নাফিস

পাকিস্তানের বিপক্ষে সিরিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৭:১১ পিএম

বিশ্বকাপে বাংলাদেশের ফিল্ডিং নিয়ে আলোচনা হয়েছে বেশ। ভরাডুবির বিশ্বকাপের পেছনে বেশ কিছু ক্যাচের সুযোগ নষ্টও হওয়ার দায়ও যে ছিল বেশ! সে কারণেই প্রশ্ন উঠেছিল ফিল্ডিং কোচ রায়ান কুকের ভূমিকা নিয়েও। তার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে বিশ্বকাপ শেষেই। নতুন করে তার সঙ্গে আর কোন চুক্তি করতে রাজি নয় বিসিবি। বিষয়টা গতকালই জানিয়েছিলেন আকরাম খান।

কুকের পরিবর্তনে নতুন কোচের সন্ধানে নামে বোর্ড। ঘরের মাঠে আসন্ন পাকিস্তান সিরিজে সে দায়িত্ব দেওয়া হয়েছে মিজানুর রহমান বাবুলকে।

আপতত পাকিস্তান সিরিজে ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন ঘরোয়া ক্রিকেটের পরিচিত এই কোচ। এর আগেও বিপদে বাবুলের শরণাপন্ন হয়েছে বিসিবি। দলের বিপদে সহকারী ব্যাটিং কোচের ভূমিকায় দেখা গেছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল খুলনার এই কোচকে।

মিরপুরে সংবাদমাধ্যমকে বাবুল বললেন, ‘আমি এখানে ফিল্ডিং কোচ হিসেবে কাজ করব। হাতে সময়ও তেমন নেই কাজ করার। ছেলেদের বেশিরভাগই বয়সভিত্তিক দলের হওয়ায় ওদের আমি ভালোভাবে চিনি। ওদের আমি মৌলিক জ্ঞানটা দেওয়ার চেষ্টা করেছি। কেন ক্যাচ পড়ছে, কি করা উচিত। এসব কথাই বলেছি।’

সঙ্গে যোগ করেন বাবুল, ‘যেহেতু আবহাওয়া খারাপ ছিল তাই বেশি কাজ করাইনি, চোটের ঝুঁকি থাকে। মানসিক চাপ আছেই। সেটা ব্যাটিং, ফিল্ডিংয়ে প্রভাব ফেলতে পারে। চাপটা যে যত কম নিতে পারে, ততই তারা ভালো পারফরম্যান্স দিতে পারবে।’

এদিকে বিশ্বকাপে মতো মঞ্চে কোন টিম ম্যানেজার ছাড়াই খেলতে গিয়েছিল বাংলাদেশ দল। তবে ঘরের মাঠে পাকিস্তান সিরিজে এই দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক ক্রিকেটার নাফিস ইকবালকে।

দায়িত্ব পেয়ে ইতোমধ্যে কাজও শুরু করে দিয়েছেন নাফিস৷ রোববার বাংলাদেশ দলের অনুশীলন সেশনে উপস্থিত ছিলেন তামিম ইকবালের বড় ভাই৷ আজ দ্বিতীয় দিনের মত মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুশীলন শুরু করছে বাংলাদেশ দল। আর সেই অনুশীলন শুরুর আগে নতুন লজিস্টিক ম্যানেজার নাফিস ইকবালকে দেখা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ