Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুদে ভক্তের চিঠির জবাবে হৃদয় জিতলেন বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৭:০৭ পিএম

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিলেও নিজেদের অন্য এক উচ্চতায় নিয়ে গেছে পাকিস্তান। মাঠের পারফরম্যান্স, খেলার পর বিনয়ী আচরণে ক্রিকেটভক্তদের মন জিতেছেন দেশটির ক্রিকেটাররা। পাকিস্তানের ছোট ছোট শিশুদের নতুন আদর্শের নাম এখন বাবর আজম।

অস্ট্রেলিয়ার কাছে শেষ চার থেকে বিদায় নিলেও বাবরদের খেলা মন কেড়েছে আট বছরের খুদে ভক্ত হারুন সুরিয়ার। পাকিস্তানের ক্রিকেটারদের নিয়ে গর্বের কথা জানিয়ে সবার অটোগ্রাফ চেয়ে বাবর আজমকে একটি চিঠিও লিখেছে সে। হারুনের চিঠির উত্তরে বাবর আজম যা লিখেছেন তা এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল।

হারুনের চিঠিটি টুইটারে পোস্ট করেছিলেন পাকিস্তানি সাংবাদিক আলিনা শিগরি। আলিনার পোস্টটি রি-টুইট করে উত্তরে বাবর লিখেছেন, ‘চ্যাম্পিয়ন, আমাদের চিঠি লেখায় তোমাকে অসংখ্য ধন্যবাদ। তোমার ওপর আমার ভরসা আছে এবং আমি বিশ্বাস করি তুমি তোমার বিশ্বাস, কঠোর পরিশ্রম আর লক্ষ্য দিয়ে যেকোনো উদ্দেশ্য পূরণ করতে পারবে।’

পাকিস্তান দলের সবার অটোগ্রাফের ব্যবস্থা করে দেবেন বলেও খুদে ভক্তকে আশ্বাস দিয়েছেন বাবর, ‘তুমি তোমার অটোগ্রাফ পেয়ে যাবে। আমি কিন্তু ভবিষ্যৎ অধিনায়কের অটোগ্রাফ পাওয়ার জন্য উন্মুখ হয়ে আছি।’

এবারের বিশ্বকাপে বাবরের নেতৃত্বগুণ ক্রিকেট বিশ্লেষকদের মন কেড়েছে। ব্যাটিংয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন, প্রায় সব ম্যাচেই তা&র অধিনায়কত্ব ছিল প্রশংসনীয়। নেতৃত্বে যেভাবে এগিয়ে যাচ্ছেন, সব ঠিক থাকলে পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক হওয়ার যোগ্যতা বাবরের আছে বলে নিজের কলামে লিখেছেন ভারত কিংবদন্তি সুনীল গাভাস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ