Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের কোন ক্ষমতা নেই আমার আর রমিজের : সৌরভ গাঙ্গুলী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ৬:৪০ পিএম
টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা চলাকালীন সময়ে দুবাইয়ে এসিসির একটি মিটিংয়ে মিলিত হয়েছিলেন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলী ও পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা। সে সময় দুইজন দুই দেশের ক্রিকেটের উন্নয়ন ও সম্পর্কের উন্নয়নের ব্যপারে কথা বলেছিলেন। দুই শক্তিশালী ক্রিকেট বোর্ডের সভাপতির এ আনঅফিসিয়াল বৈঠকের মধ্যে ছিল দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজের বিষয়টিও। তখন জানা যায় তাদের মধ্যে ইতিবাচক কথা হয়েছে। 
 
তবে আরব আমিরাতভিত্তিক সংবামাধ্যম খালিজ টাইমসের সঙ্গে দেয়া এক সাক্ষাতকারে সৌরভ বলেছেন তিনি ও রমিজ চাইলেও দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে পারবেন না। এ বিষয়টি পুরোপুরি নির্ভর করছে দুই দেশের সরকারের উপর। ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে প্রশ্ন করা হলে এমন কথা বলেন ভারতীয় ক্রিকেটের দাদা। সর্বশেষ ২০১২ সালে দ্বিপাক্ষিক সিরিজে খেলে দুই দেশ । এরপর থেকে শুধুমাত্র আইসিসির আয়োজিত টুর্নামেন্টগুলোতেই মুখোমুখি হয় চির বৈরি এ দুই দেশ। 
 
'বোর্ডের হাতে এ বিষয়ে কোন ক্ষমতা নেই। বৈশ্বিক প্রতিযোগিতায় দুই দেশ একে অপরের বিপক্ষে খেলে, দ্বিপাক্ষিক সিরিজ অনেকদিন ধরে বন্ধ। আর এটি এমন একটি বিষয় যেটি নিয়ে দুই দেশের সরকারকে কাজ করতে হবে। এটা রমিজের হাতেও নেই, আমার হাতেও নেই।’ সাক্ষাতকারে বলেন বিসিসিআইয়ের সভাপতি। 
 
এদিকে গত ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে মুখোমুখি হয় ভারক-পাকিস্তান। এ ম্যাচটিতে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারায় পাকিস্তান। বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ এ ম্যাচটি টিভির পর্দায় ১৬৭ মিলিয়ন তথা প্রায় ১৭ কোটি মানুষ দেখেছিল। যা টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশিবার দেখা, ম্যাচ হিসেবে রেকর্ড গড়ে। এতেই বোঝা যায় এ দুই দেশের লড়াই দেখার জন্য কতোটা মুখিয়ে থাকে সাধারণ ক্রিকেট ভক্তরা। কিন্তু রাজনৈতিক কারণে তাদের অপেক্ষা করতে হয় আইসিসির টুর্নামেন্টের জন্য।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ