Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে হালনাগাদ লাইসেন্স নেই ২৫৬টি ক্লিনিক-ডায়াগনস্টিকের

সিল করার পরও চলছে একাধিক প্রতিষ্ঠান

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

যশোর জেলার ২৫৬ বেসরকারি হাসপাতাল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের হালনাগাদ লাইসেন্স নেই। তার মধ্যে ৫৫টি আগেই সিলগালা করেছে স্বাস্থ্য বিভাগ। বাকি ২০১টি প্রতিষ্ঠানের মধ্যে অনেকেই হালনাগাদ লাইসেন্স পেতে স্বাস্থ্য অধিদফতরে আবেদন করেছেন। তবে নিজস্ব বিশেষজ্ঞ চিকিৎসক-সেবিকা, প্যাথলজিস্ট ও উন্নত চিকিৎসাসেবা পরিবেশ না থাকলে কোনো প্রতিষ্ঠান হালনাগাদ লাইসেন্স পাচ্ছে না বলে জানিয়েছেন যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন। তিনি জানান, বর্তমানে জেলায় ৩২ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার হালনাগাদ লাইসেন্স নিয়ে কার্যক্রম চলছে। তার মধ্যে যশোর শহরে রয়েছে ২০টি। বাকি ১২টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার রয়েছে বিভিন্ন উপজেলায়।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, যশোর জেলায় মোট ২৮৮টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এরমধ্যে হালনাগাদ লাইসেন্স করতে গত ২৩ সেপ্টেম্বর একযোগে যশোর জেলার ১৬৩টি বেসরকারি হাসপাতাল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিককে ১৫ দিনের আল্টিমেটাম দিয়ে চিঠি পাঠান সিভিল সার্জন। পরে আরো ৭০ প্রতিষ্ঠানে পাঠানো হয় শোকজ নোটিশ। অনেকেই শোকজের জবাব দেয়ার পাশাপাশি হালনাগাদ লাইসেন্স পাওয়ার জন্য অনলাইনে আবেদন করেছেন।
জানা গেছে, নিউ মাতৃৃসেবা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার, হাসনা আকবর মেমোরিয়াল, হেলথ ফোরটিস, রজনী ক্লিনিক, পল্লী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার, জোহরা ক্লিনিক, ল্যাবজোন ডায়াগনস্টিক সেন্টার, মা-মনি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার, মুক্তি ক্লিনিক, বাঁকড়া সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, সায়রা সার্জিক্যাল, ছুটিপুর প্রাইভেট ক্লিনিক, সালেহা ক্লিনিক, সীমান্ত ডায়াগনস্টিক সেন্টার, মায়ের দোয়া পাইভেট ক্লিনিক, মনোয়ারা ক্লিনিক, ফাতেমা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, কপোতাক্ষ সার্জিক্যাল ক্লিনিক, রিজু হাসপাতাল, রাজগঞ্জ ক্লিনিকে গোপনে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, যশোর জেলার কোনো কোনো হাসপাতাল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার হালনাগাদ লাইসেন্স আছে, আর কারা লাইসেন্স পাওয়ার জন্য অনলাইনে আবেদন করেছেন তা যাচাই বাছাইয়ের পর পর্যায়ক্রমে পরিদর্শন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্লিনিক-ডায়াগনস্টিকের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ