Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিজ দেশকে বিশ্বকাপ জেতাতে লড়বেন দুই স্কুল বন্ধু!

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মহারণ কাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৪:২৮ পিএম
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে কাল মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু  হবে ম্যাচটি।
 
এ দুই দেশের কোনটিই এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয় করতে পারেনি। ফলে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যে যে দলই জয় পাক না কেন, ক্রিকেট বিশ্ব পাবে টি-টোয়েন্টির নতুন চ্যাম্পিয়ন। যেহেতু আগে দুই দেশের কেউ শিরোপা জিততে পারেনি তাই দুই দলের সর্বোচ্চ চেস্টা থাকবে যেন শিরোপা জিততে পারে।
 
এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপটির ফাইনাল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের লড়াইয়ের পাশাপাশি দুই স্কুল বন্ধুরও লড়াই! তারা হলেন অস্ট্রেলিয়ার মার্কাস স্টোনিস ও নিউজিল্যান্ডের ডারইয়াল মিচেল। 
 
দুইজন দুই দেশের মানুষ, দুটি আলাদা দেশের হয়ে খেলেন। তবে তারা দুজন একইসঙ্গে অস্ট্রেলিয়ার পার্থের হাল স্কুল নামে একটি স্কুলে পরেছেন এবং একসঙ্গে ক্রিকেটও খেলেছেন স্কারবোরোর হয়ে। এই দুই জনের ব্যাটিং ও বোলিং নৈপুণ্যে  স্কারবোরো ২০০৯ সালে স্থানীয় প্রিমিয়ারশিপের  চ্যাম্পিয়নও হয়েছিল। একদিন, দুইদিন নয় তারা একসঙ্গে ছিলেন পাঁচবছর!
 
ডারইয়াল মিচেলের বাবা ২০০৬ সালে অস্ট্রেলিয়ার পার্থে একটি রাগবি ক্লাবের কোচ হিসেবে চাকরি পান। সে সুবাদে নিউজিল্যান্ড থেকে পার্থে চলে আসেন মিচেল ও তার পরিবার।  এরপর তিনি এখানেই থাকা শুরু করেন। তার ক্রিকেটের হাতেখড়ি বা উত্থানটাও হয়েছিল বলা যায পার্থ থেকে। 
 
এখন আগামীকাল এ দুই স্কুল বন্ধু খেলতে নামবেন বিশ্বকাপের শিরোপা জয়ের লক্ষ নিয়ে। 
 
মার্কাস স্টোনিস ও ডারইয়াল মিচেল আবার কাকতালীয়ভাবে ২০১১ সালে একইসঙ্গে পার্থ ছেড়ে চলে যান। স্টোনিস যান মেলবোর্নে। অপরদিকে মিচেল নিজ দেশ নিউজিল্যান্ডে ফিরে গিয়ে যোগ দেন নর্দান ডিস্ট্রিক ক্লাবে। সূত্র : ক্রিকইনফো।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ