Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘শিশুবক্তা’ রফিকুলসহ ২ জনের নামে আইসিটি মামলায় চার্জশিট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ২:৩০ পিএম

মাওলানা রফিকুল ইসলাম মাদানী ইউটিউব এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশ ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন। দেশের সাধারণ মানুষ এসব বক্তব্যের কারণে বিভ্রান্ত হচ্ছে। বিভ্রান্ত হয়ে তারা দেশের সম্পত্তির ক্ষতি করছে। এই কারণে ৭ এপ্রিল সৈয়দ আদনান শান্ত নামে এক ব্যক্তি বাদী হয়ে মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ পাঁচজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ‘শিশুবক্তা’ মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ দুই জনের নামে চার্জশিট জমা দিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মামলার তদন্ত কর্মকর্তা রেজাউল করিম পুলিশ পরিদর্শক গত ২১ অক্টোবর এ চার্জশিট দাখিল করেন। চার্জশিটভুক্ত অপর আসামি হলেন, মাহমুদুল হাসান ওরফে মুর্তজা।

শনিবার (১৩ নভেম্বর) মতিঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) উপ-পরিদর্শক মোতালেব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘মামলাটির চার্জশিট আদালতে দাখিল করেছেন মামালর তদন্ত কর্মকর্তা। মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়া সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে বদলির আদেশ দিয়েছেন আদালত।’

এছাড়াও এই মামলায় আরও তিনজনের ঠিকানা সংগ্রহ ও গ্রেফতার করতে না পারায় তাদের অব্যাহতির আবেদন করেন এ তদন্ত কর্মকর্তা। তারা হলেন, মোহাম্মদ আমজাদ, মো. তাওহীদ ইসলাম ও এইচ এম লোকমান হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চার্জশিট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ