Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাজমুল হুদার বিরুদ্ধে দুদকের চার্জশিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

তৎকালীন প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মামলা করায় সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে চার্জশিট দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে এ চার্জশিট দাখিল করেন দুদক পরিচালক বেনজীর আহম্মেদ। আগামী ২৪ নভেম্বর চার্জশিট গ্রহণযোগ্যতার ওপর শুনানির তারিখ ধার্য করা হয়েছে। দুদকের জিআরও জুলফিকার আলী জানান, ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে এ চার্জশিট দাখিল করা হয়েছে। গত ৭ অক্টোবর চার্জশিট অনুমোদন দেয় কমিশন।
দুদক সূত্র জানায়, তত্ত্বাবধায়ক সরকারের আমলে নিজের বিরুদ্ধে নিষ্পত্তি হওয়া একটি মামলার রায় বদলে দেয়া হয়েছে। তার চাওয়া উৎকোচের অর্থ না দেয়ায় সিনহার বিরুদ্ধে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলা করেন নাজমুল হুদা। মামলাটি তদন্তের জন্য দুদকে আসে। কিন্তু দুদক দেড় বছর তদন্ত চালিয়েও অভিযোগের সত্যতা খুঁজে পায়নি। এ প্রেক্ষাপটে গতবছর ২০ ফেব্রুয়ারি ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে পাল্টা মামলা করে দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ