Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে গভীর সাগর থেকে ১৭ জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৯:৪২ এএম

কক্সবাজার উপকূল হতে প্রায় ৮০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরে ফিশিং ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে ছয় দিন ধরে ভাসমান অবস্থায় ১৭ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। গত বৃহস্পতিবার (১১-১১-২০২১) দুপুরে নৌবাহিনী জাহাজ অনুসন্ধান ‘খাজা আজমির’ নামের ফিশিং ট্রলার ও ১৭ জেলেসহ উদ্ধার করে। উদ্ধারকৃত জেলেরা হলেন- মোবারক আলী, আবু সাঈদ, ইসমাইল, রবিউল হান্নান, মোহাম্মদুলাহ, রবিউল হোসাইন, রেজাউর করিম, মোঃ আয়েছ, নূরুল আলম, নূরুল আজগার, মোঃ হান্নান, আঃ খালেক, আদম বাদশা, মবিনুল ইসলাম, মোঃ মামুন, মোঃ জকির ও নুরুল মোস্তফা। এরা সবাই কুতুবদিয়া এলাকার বাসিন্দা।

উলেখ্য, গত ০৫ নভেম্বর/২১ কুতুবদিয়া উপকূল হতে ১৭ জেলেসহ ফিশিং ট্রলারটি গভীর সাগরে মাছ ধরার উদ্দেশ্যে যায় । পথিমধ্যে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং ভাসমান অবস্থায় গত ছয় দিন সমুদ্রে অবস্থান করে। পরবর্তীতে টহল কাজে নিয়োজিত থাকা নৌবাহিনী জাহাজ অনুসন্ধান ট্রলারে থাকা জেলেদের উদ্ধার করে। জাহাজের নৌসদস্যরা উদ্ধারকৃত জেলেদের জরুরিভিত্তিতে প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করে। শুক্রবার (১২ নভেম্বর) বিকাল তিনটায় উদ্ধারকৃত জেলেদেরকে কুতুবদিয়ায় ফিশিং ট্রলার মালিক সমিতির নিকট হস্তান্তর করে বলে নৌবাহিনী কর্তৃপক্ষ নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ