Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাম্বার ত্রিশের চেয়ে নাম্বার দশে গোল বেশি মেসির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১১:২৯ পিএম
প্যারিস সেইন্ট জার্মেইর পিএসজিতে যোগ দেয়ার পর ক্লাবের চেয়ে দেশের হয়ে বেশি গোল করেছেন লিওনেল মেসি। এই মৌসুমের শুরুকে অনেক নাটকিয়তার পর পিএসজিতে যোগ দেন আর্জেন্টাইন সুপারস্টার। তখন বদলে যায় তার জার্সি নাম্বারও। বার্সায় দশ নাম্বার জার্সি পরলেও পিএসজিতে তাকে দেয়া হয় ত্রিশ নাম্বার জার্সি। কারণ পিএসজিতে নাম্বার দশ পরে খেলেন নেইমার। ব্রাজিলিয়ান তারকা মেসিকে জার্সিটি দিতে চাইলেও তিনি নেননি। 
 
তবে নিজ দেশ আর্জেন্টিনার হয়ে ঠিকই দশ নাম্বার জার্সিটি পরে খেলেন মেসি। আর নিজের প্রিয় নাম্বারেই বেশি গোল করেছেন তিনি। আর্জেন্টাইন সুপারস্টার গত আগস্ট থেকে এখন পর্যন্ত নিজ দেশের হয়ে পাঁচটি ম্যাচ খেলে চারটি গোল করেছেন। অপরদিকে পিএসজির হয়ে আগস্ট থেকে এখন পর্যন্ত আটটি ম্যাচ খেলে গোল করেছেন তিনটি। যার সবগুলোই করেছেন চ্যাম্পিয়ন্স লিগে। 
 
মেসি সব সময় ক্লাবের চেয়ে দেশকেই এগিয় রাখেন। কয়েকদিন আগে লিগ ওয়ানের ম্যাচে ইনজুরির কারণে মাঝপথে উঠে যান তিনি। এরপর চ্যাম্পিয়ন্স লিগে আরবি লাইপজিগের হয়েও খেলেননি তিনি। 
 
কিন্তু নিজ দেশের হয়ে খেলতে ইনজুরি নিয়েও চলে এসেছেন  মেসি। আগামীকাল ভোর ৫টায় উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে খেলবেন তিনি ইনজুরি থেকে পুরোপুরি সেরে না উঠলেও। মেসির এখন প্রধান লক্ষ হলো আর্জেন্টিনার হয়র কাতার বিশ্বকাপে ভালো করা। তবে কোচ যদি মনে করেন ব্রাজিলের বিপক্ষে ম্যাচটিতে মেসিকে পুরোপুরি ফিট হিসেবে পেতে হবে, তাহলে উরুগুয়ের বিপক্ষে তাকে নাও দেখা যেতে পারে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ