Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

কুকুর থেকে শেয়াল!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

অনেক দিন ধরেই একটা কুকুর পোষার শখ পেরুর নাগরিক মারিবেল সটেলোর। কিন্তু ভালো জাতের কুকুর পাচ্ছিলেন না। তবে কয়েক মাস আগে একদিন রাস্তায়ই পেয়ে যান এক পোষাপ্রাণী বিক্রেতাকে। তার কাছে দেখেন হরেক রকমের, হরেক জাতের কুকুরছানা। এর মধ্যে মুখ লম্বাটের এটি ছানা পছন্দ হয় তার।
দরদাম করতে গেলে বিক্রেতা জানান, এই ছানাটি সাইবেরিয়ান হাস্কি জাতের বলেই এর চেহারা এমনটা। এরপর আর বাক্যব্যয় না করে মারিবেল কিনে নেন সেটি। তার নাম রাখেন রান রান। কিন্তু এই রান রানই যে দুই মাস পর তার ভোগান্তির কারণ হবে তা ঘুণাক্ষরেও টের পাননি তিনি! মারিবেল আসলে যে প্রাণীটি কুকুরছানা হিসেবে কিনেছিলেন তা ছিল একটা শেয়াল! অথচ বিক্রেতার কাছ থেকে সেটি বাড়িতে আনার পর কুকুরছানার মতোই আচরণ করেছে, কুকুর যে সব খাবার খায় তাই খেয়েছে, কুকুরছানার মতো শব্দ করেছে। যে কারণে সেটি নিয়ে কখনো সংশয় জাগেনি মারিবেল সটেলোর। তবে প্রাণীটি যখন দুই মাস পরেই হঠাৎ বাড়ি থেকে হারিয়ে যায় আর প্রতিবেশীদের অভিযোগ আসতে শুরু করে মারিবেল সটেলোর কাছে তখন তিনি নড়েচড়ে বসেন। একবার নিজের চোখেই ধরা পড়ে রান রানের কর্মকাণ্ড। এক প্রতিবেশীর মুরগির ছানা নিয়ে পালাচ্ছে রান রান। এরপর আর দেরি করেননি মারিবেল। বন্যপ্রাণী উদ্ধারকারী দলকে খবর দেন। পরে ট্রাঙ্কুলাইজার গান ব্যবহার করে ধরা হয় প্রাণীটি। মারিবেল সটেলোর দেখেন সেটিই তার রান রান। আর এটাও বুঝতে পারেন, রাস্তার প্রাণীবিক্রেতা তাকে ভীষণ ঠকিয়েছে! সূত্র : ইউপিআই।



 

Show all comments
  • তরিকুল ১৩ নভেম্বর, ২০২১, ১:৪৮ এএম says : 0
    ভারি মজার নিউজ তো।
    Total Reply(0) Reply
  • মোঃ কামরুজ্জামান ১৩ নভেম্বর, ২০২১, ১:৪৮ এএম says : 0
    কুকুর েথেকে শেয়াল নয়, শেয়ালই ছিল প্রকৃত।
    Total Reply(0) Reply
  • হুসাইন আহমেদ হেলাল ১৩ নভেম্বর, ২০২১, ১:৪৯ এএম says : 0
    প্রাণীদের সম্পর্কে ভালো ধারণা থাকলে এই ভুল হত না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ