Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলদেশকে দিয়ে শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ৮:৩০ পিএম
আগামী বছরের জানুযারী মাসে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলবে নিউজিল্যান্ড। আর এ সিরিজটি খেলতে কিউইদের দেশে যাবে টাইগাররা।
 
এ দুটি ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশীপের নতুন মৌসুমে নিজেদের যাত্রা শুরু করবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড। তবে টাইগাররদের চ্যাম্পিয়নশীপের যাত্রাটা শুরু হবে পাকিস্তানের। বিপক্ষে ঘরের মাঠে। বাংলাদেশকে আতিথেয়তা দেয়ার পর পর দক্ষিণ আফ্রিকাকে আতিথেয়তা দিবে কিউইরা। করোনা সংক্রান্ত বিধির কারণে একই সঙ্গে দুটি সিরিজের সময় ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। 
 
নিউজিল্যান্ড একদম জানুয়ারির শুরুতেই মাউন্ট মঙ্গানুই এবং ক্রাইস্টচার্চে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউইরা। এরপর ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে হ্যাগলি ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরু করবে তারা। সিরিজের শেষ টেস্ট ম্যাচটিতে  দুই দল মুখোমুখি হবে ওয়েলিংটনে।
 
দুটি সিরিজ নিয়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ‘এটি কোনো সহজ প্রক্রিয়া ছিল না এবং সব কিছু চূড়ান্ত করার আগে আমাদেরকে বেশ কিছু অপ্রত্যাশিত পরিবর্তনের মধ্য দিয়ে যেতে হয়েছে।’ এর সঙ্গে তিনি যোগ করে বলেন, ‘আগামী গ্রীষ্মে নিউজিল্যান্ড ক্রিকেট দল আন্তর্জাতিক ক্রিকেটে অনেকগুলো ম্যাচ খেলবে। যেটা নিয়ে আমি আনন্দিত।’
 
এদিকে এর আগে গত জুলাইয়ে লর্ডস স্টেডিয়ামে টেস্ট চ্যাম্পিয়নশীপের প্রথম আসরের ফাইনালে ভারতকে হারায় নিউজিল্যান্ড। আগামী পরশুদিন তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নামবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ