Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পর্তুগালের দরকার ‘এক’ পয়েন্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১০:৪৯ এএম
বিশ্বকাপ বাছাইয়ে ইউরোপ অঞ্চলে গতকাল রাতে ডাবলিনে গ্রুপ ‘এ’তে আয়ারল্যান্ডের বিপক্ষে ০-০ গোলে ড্র করেছে পর্তুগাল। 
 
বিশ্বকাপের বাছাইয়ের মূল পর্বে সরাসরি জায়গা করে নেয়ার জন্য ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের জয় প্রয়োজন ছিল। কিন্তু সেটি করতে ব্যর্থ হয়েছেন তারা। 
 
আগামী ১৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে খেলতে নামবে পর্তুগাল। বাছাইপর্বে এটি তাদের শেষ ম্যাচ। এ ম্যাচ থেকে রোনালদোরা এক পয়েন্ট মানে ড্র করলেও মূল পর্বে চলে যাবে। আর যদি কোন কথায় হেরে যায় তাহলে তখন খেলতে হবে প্লে অফ। ১৩ দলের প্লে অফ থেকে মাত্র তিনটি দল বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে। 
 
ম্যাচটিতে পর্তুগালের পারফরমেন্স ছিল হতাশাজনক। তারা পুরো ম্যাচটিতে মাত্র একবারই শট করতে সমর্থ হয়। ম্যাচের ৬৭ মিনিটে অধিনায়ক রোনালদো হেড থেকে সবচেয়ে মোক্ষম সুযোগটি পান গোল করার। কিন্তু তিনি সেটি কাজে লাগাতে ব্যর্থ হন। ম্যাচের ৮১ মিনিটের সময় পেপে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে পর্তুগিজদের জয়ের সম্ভাবনা কমে আসে।
 
বর্তমানে গ্রুপ 'এ'তে পর্তুগাল ও সার্বিয়ার পয়েন্ট সমান। দুই দলই সাতটি করে ম্যাচ খেলে পাঁচটিতে জয় পেয়েছে আর ড্র করেছে বাকি দুটি ম্যাচ। তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষস্থানে আছে রোনালদোরা। ফলে এখন শেষ ম্যাচে সার্বিয়াকে কোন মতে রুখে দিতে পারলেই সরাসরি বিশ্বকাপের টিকেট পেয়ে যাবে ২০১৬ ইউরোর চ্যাম্পিয়নরা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ