Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গোল উৎসব করে কোচকে রেকর্ড উপহার দিল জার্মান খেলোয়াড়রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২১, ১০:১৫ এএম
নতুন কোচ হ্যানসি ফ্লিকের অধীনে যেন বদলে গেছে পুরো জার্মান দল, তারা হয়ে উঠেছে আরো দুর্বার হয়েছে। এর প্রমাণ আজ জার্মানি রাখল বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে লিচেনস্টেনের বিপক্ষে। চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি লিচেনস্টেনকে হারিয়েছে ৯-০ গোলের বিশাল ব্যবধানে। হ্যানসি ফ্লিকের অধীনে এটি ছিল জার্মানির ষষ্ঠ ম্যাচ। আর এই ছয়টি ম্যাচের সবগুলোতেই জয় এনে দিয়ে হ্যানসি ফ্লিককে প্রথম জার্মান কোচ হিসেবে টানা ছয়টি ম্যাচে জয়ের স্বাদ পাওয়ার রেকর্ড উপহার দিয়েছেন জার্মানির খেলোয়াড়রা। জার্মানি আগেই বিশ্বকাপের টিকেট নিশ্চিত করে রাখে, ফলে এ ম্যাচটি তাদের জন্য ছিল নিয়মরক্ষার ম্যাচ। 
 
ভক্সওয়াগন অ্যারেনায় লিচেনস্টেনের দুঃস্বপ্নময় রাতের শুরু নবম মিনিটে ইয়েন্স হোফের ফাউল করে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়ার পর থেকে। স্পট কিক থেকে ইলকাই গিনদোয়ান এগিয়ে নেন জার্মানিকে।
 
ডানিয়েল কাফমানের ২০তম মিনিটের আত্মঘাতী গোলে ব্যবধান হয় দ্বিগুণ। এরপর এক মিনিটের ব্যবধানে আরও দুই গোল হজম করে কোণঠাসা হয়ে পড়ে লিচেনস্টেন। ২২তম মিনিটে লেরয় সানে ও ২৩তম মিনিটে মার্কো রয়েস লক্ষ্যভেদ করেন। নিজেদের মাঠে বড় জয়ের পথে ছুটতে থাকে জার্মানরা।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান আরও বাড়ান সানে। ৭৬ থেকে ৮৯-এই ১৩ মিনিটে আরও চার গোল হজম করে লিচেনস্টেন। গোল বন্যার এ পর্বের শুরু টমাস মুলারের হাত ধরে। এরপর ৮০তম মিনিটে রিডল বাকু, ৮৬তম মিনিটে মুলার আরও একবার লক্ষ্যভেদ করেন। সবশেষ আত্মঘাতী গোল করেন মাক্সিমিলিয়ান গাপেল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ