Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরব আমিরাত আমাদের কাছে বাড়ির পেছনের উঠানের মতো, ভালো কিছুর প্রত্যাশায় বললেন বাবর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৭:৫৪ পিএম
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। 
 
এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়া যতগুলো ম্যাচে রান তাড়া করে খেলেছে তার সবগুলিতে জয় পেয়েছে। ফলে আজ পাকিস্তানের বিপক্ষে কি করে তা দেখার বিষয়। অপরদিকে পাকিস্তান আগে ব্যাটিং করুক,  পরে ব্যাটিং করুক সেখানেই সাফল্য পেয়েছে। 
 
আজকের ম্যাচে টসে জিতে ব্যাটিং নেয়ার ব্যপারে অজি অধিনায়ক বলেছেন, উইকেট দেখে তার মনে হয়েছে  পরে ব্যাট করে সফলতা পাওয়ার সম্ভাবনা বেশি। তবে বাবর বলেছেন তারা চেস্টা করবেন যত রান তোলা যায় ঠিক তত রানই  করতে। তাছাড়া তিনি জানিয়েছেন আরব আমিরাত তাদের কাছে বাড়ির পেছনের উঠানের মত, সবকিছু সম্পর্কে চেনা জানা তাদের। ফলে তার প্রত্যাশা ভালোই করবে। 
 
 
এদিকে এর আগে আরো একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিল অস্ট্রেলিয়া-পাকিস্তান। সেটি ২০১০ সালে। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে হওয়া সেই বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিল অস্ট্রেলিয়া। যদিও অজিরা ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হেরে যায়। 
 
২০১০ সালের আগে ২০০৭ ও ২০০৯ সালে পর পর দুইবার ফাইনালে খেলেছিল পাকিস্তান। কিন্তু এরপর আর ২০ ওভারের খেলায় শিরোপা নির্ধারণী ম্যাচে খেলা হয়নি তাদের। এমনকি অস্ট্রেলিয়াও সেই ২০১০ সালে সর্বশেষবার ফাইনালে খেলে। ফলে আজকের ম্যাচে যে দল জয় পাবে সে দীর্ঘ ১১ বছর পর আবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে যাবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ