Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠাল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৭:৩৯ পিএম
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। 
 
পাকিস্তান গ্রুপ পর্বে তাদের খেলা পাঁচটি ম্যাচের সবগুলোতে জয পায় এবং এই ম্যাচগুলোত ঠিক একই একাদশ নিয়ে খেলে। তবে সেমির ম্যাচটির আগে জানা যায় রিজওয়ান ও শোয়েব মালিক জ্বর-ঠান্ডায় আক্রান্ত। ফলে তাদের খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়। তবে পরবর্তীতে তাদের ফিট হিসেবে ঘোষণা করা হয়। পাকিস্তান এই ম্যাচে দলে কোন কোন পরিবর্তন আনেনি।  অপরদিকে অস্ট্রেলিয়া গ্রুপ পর্বে তাদের শেষ ম্যাচে খেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। অজিরা তাদের দলে কোন পরিবর্তন আনেনি। 
 
এর আগে আরো একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিল অস্ট্রেলিয়া-পাকিস্তান। সেটি ২০১০ সালে। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে হওয়া সেই বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিল অস্ট্রেলিয়া। যদিও অজিরা ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হেরে যায়। 
 
২০১০ সালের আগে ২০০৭ ও ২০০৯ সালে পর পর দুইবার ফাইনালে খেলেছিল পাকিস্তান। কিন্তু এরপর আর ২০ ওভারের খেলায় শিরোপা নির্ধারণী ম্যাচে খেলা হয়নি তাদের। এমনকি অস্ট্রেলিয়াও সেই ২০১০ সালে সর্বশেষবার ফাইনালে খেলে। ফলে আজকের ম্যাচে যে দল জয় পাবে সে দীর্ঘ ১১ বছর পর আবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে যাবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ