Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেসি-রামোস এখনো বন্ধু হতে পারেননি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৩:৪৪ পিএম
লিওনেল মেসি ও রামোস দুইজনই এবার পিএসজিতে যোগ দেয়ার জন্য স্প্যানিশ ফুটবল ছেড়েছেন। কিন্তু দুইজন  প্রায় একই সঙ্গে একই ক্লাবে গেলেও তাদের মধ্যে ড্রেসিং রুমে এখনো ভালো সম্পর্ক তৈরী হয়নি। খবর মার্কা। 
 
যেখানে মেসি পিএসজির হয়ে এখন পর্যন্ত আটটি ম্যাচে খেলেছেন, সেখানে রামোস এখনো অভিষেকের অপেক্ষায় আছেন। পিএসজিতে আসার আগেই ইনজুরিতে ছিলেন তিনি, সেই ইনজুরি তাকে এখনো মাঠে নামতে দেয়নি। যদিও আজ তিনি অনুশীলন করেছেন, দলের যে খেলোয়াড়রা আন্তর্জাতিক বিরতিতে নিজ দেশের হয়ে খেলার সুযোগ পাননি তাদের সঙ্গে। 
 
পিএসজিতে যোগ দিয়ে রামোস ক্লাবের অনেককেই অবাক করে দিয়েছেন, সঙ্গে কয়েকজনের সঙ্গে বেশ ভালোই সম্পর্ক তৈরি করেছেন। লে'কুপ জানিয়েছে এ তথ্য। তবে যদি মেসির সঙ্গে বন্ধুত্বের বিষয়ে বলা হয় তাহলে তাদের মধ্যে কাছের বন্ধুত্বের বদলে আছে আন্তরিকতার বা উপরি বন্ধুত্ব। 
 
সব মিলিয়ে বলা যায় মেসি-রামোসের মধ্যে ভালো সম্পর্ক নেই। আর এর কারণ হলো গত দশ বছর ধরে থাকা  রূঢ়তাপূর্ণ সম্পর্কের মধ্যে ছিলেন তারা। একজন ছিলেন বার্সার, আরেকজন ছিলেন রিয়ালের খেলোয়াড়। দুই চিরপ্রতিদ্বন্দ্বি দলের খেলোয়াড় হওয়ার কারণে তাদের মধ্যে সম্পর্কটাও ছিল চির বৈরিতাপূর্ণ। আর এটি কি এত সহজেই চলে যাবে?। 
 
‘আপনি ইচ্ছে করলেই ১০ বছরের ক্লাসিকো (বৈরিতা) মুছে ফেলতে পারবেন না।’ মেসি-রামোসের মধ্যে কেমন সম্পর্ক এ বিষয়ে জিজ্ঞেস করলে লে'কুপেকে এমনই উত্তর দেয় ক্লাবের একটি সূত্র। নতুন ক্লাবে মেসির সঙ্গে সবচেয়ে ভালো সম্পর্ক হলো স্বদেশী ডি মারিয়া, লিয়ান্দ্রো পারদেসের সঙ্গে। তাছাড়া নেইমারও তার বেশ ভালো বন্ধু।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ