Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্ষীণ হচ্ছে নিউজিল্যান্ডের ফাইনালে খেলার স্বপ্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১০:৪০ পিএম
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে ইংল্যান্ডের দেয়া ১৬৭ রানের টার্গেটে ব্যাট করছে নিউজিল্যান্ড। তবে তাদের যাত্রাটা একদমই ভালো হচ্ছে না। ১৬৭ রানের লক্ষে যেখানে তাদের ঝড় তোলার কথা, সেখানে ইংলিশ বোলারদের তোপে পরে ধীর গতিতে ব্যাট করতে হচ্ছে তাদের। নিজেদের ইনিংসে প্রথম দশ ওভারে  ২ উইকেট হারিয়ে তারা করতে পেরেছে মাত্র ৫৮ রান। ফলে এখন তাদের ফাইনালে যাওয়ার সম্ভাবনা ক্ষীণ হচ্ছে। তাদের দুই সেরা খেলোয়াড় ব্যাটসম্যান মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসন যথাক্রমে ৪ ও ৫ রান করে ফেরেন। এরপর কিউইদের উপর চাপ আরো বাড়ে। 
 
এদিকে এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ১৬৬ রান করেছে ইংল্যান্ড। একমাত্র ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ডের হয়ে হাফসেঞ্চুরি করেছেন মঈন আলী। তিনি ৫১ রানে অপরাজিত ছিলেন।
 
ম্যাচটিতে প্রথম দশ ওভারে দুই উইকেট হারিয়ে মাত্র ৬৭ রান করতে পারে ইংল্যান্ড। এরপরের দশ ওভারে তারা করে ৯৯ রান।
শেষ দশ ওভারে মূলত মঈন আলী ও লিভিংস্টোনের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর গড়তে সমর্থ হয় তারা। 
 
এর আগে দলীয় ৩৭ রানের সময় ১৩ রান করে বেয়ারেস্টো মিলনের বলে আউট হন। এরপর ৫৩ রানের সময় ইশ সোদির বলে ২৯ রান করে ফেরেন ডেঞ্জারাস ব্যাটসম্যান জস বাটলার। এরপর অবশ্য দলের হাল ধরেন মঈন আলী ডেভিড মালান। দলীয় ১১৬ রানের সময় ৪১ রান করে টিম সাউদির বলে ফেরেন মালান। এরপর ক্রিজে এসে লিভিংস্টোন মঈনের সঙ্গে আরেকটি পার্টনারশিপ গড়েন। ১৯তম ওভারে তিনি ১৭ রান করে নিশামের বলে ধরা পরেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ