Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফাইনালের হ্যাটট্রিক করতে নিউজিল্যান্ডের দরকার ১৬৭ রান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৯:৪৮ পিএম
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ১৬৬ রান করেছে ইংল্যান্ড। একমাত্র ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ডের হয়ে হাফসেঞ্চুরি করেছেন মঈন আলী। তিনি ৫১ রানে অপরাজিত ছিলেন। এখন আইসিসির আরেকটি টুর্নামেন্টের ফাইনালে যেতে হলে নিউজিল্যান্ডকে করতে হবে ১৬৭ রান। তারা ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ ও  এ বছর টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলেছে। আজ কিউইরা জিতে নিতে পারলে ফাইনালে খেলার হ্যাটট্রিক হয়ে যাবে তাদের। 
 
ম্যাচটিতে প্রথম দশ ওভারে দুই উইকেট হারিয়ে মাত্র ৬৭ রান করতে পারে ইংল্যান্ড। এরপরের দশ ওভারে তারা করে ৯৯ রান।
শেষ দশ ওভারে মূলত মঈন আলী ও লিভিংস্টোনের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর গড়তে সমর্থ হয় তারা। 
 
এর আগে দলীয় ৩৭ রানের সময় ১৩ রান করে বেয়ারেস্টো মিলনের বলে আউট হন। এরপর ৫৩ রানের সময় ইশ সোদির বলে ২৯ রান করে ফেরেন ডেঞ্জারাস ব্যাটসম্যান জস বাটলার। এরপর অবশ্য দলের হাল ধরেন মঈন আলী ডেভিড মালান। দলীয় ১১৬ রানের সময় ৪১ রান করে টিম সাউদির বলে ফেরেন মালান। এরপর ক্রিজে এসে লিভিংস্টোন মঈনের সঙ্গে আরেকটি পার্টনারশিপ গড়েন। ১৯তম ওভারে তিনি ১৭ রান করে নিশামের বলে ধরা পরেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ