Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ড-ইংল্যান্ড খেলবে ‘সাত’ নাম্বার পিচে, দিনটা বোলার না ব্যাটসম্যানদের হবে?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৪:২৯ পিএম
আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নিউজিল্যান্ড-ইংল্যান্ডের মধ্যকার প্রথম সেমিফাইনালের লড়াই শুরু হচ্ছে আর কয়েক ঘন্টা বাদে। কোন দল কেমন করবে? কে যাবে ফাইনালে এ নিয়ে চলছে আলোচনা। বোলাররা ভালো করবে? নাকি ব্যাটসম্যানদের দিন হবে?। 
 
দলগুলো ম্যাচে কেমন করবে এটি অনেকটা নির্ভর করে পিচের উপর। পিচ ভালো হলে ব্যাটসম্যান-বোলার সবাই সমান সুযোগ পেয়ে থাকে। 
 
আজকে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের ম্যাচটি হবে আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে। আর এ স্টেডিয়ামের সাত নাম্বার পিচে হবে আজকের ম্যাচটি। 
 
এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আবুধাবির এই সাত নাম্বার পিচে হয়েছে আরো দুটি ম্যাচ।  প্রথমটি খেলেছিল বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচটি খেলেছিল পাকিস্তান ও নামিবিয়া। 
 
বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার ম্যাচটি হয়েছিল লো স্কোরিং। ওই ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে বাংলাদেশ মাত্র ৮৪ রানে আউট হয়। এই রানও পার করতে দক্ষিণ আফ্রিকাকে খেলতে হয়েছিল ১৩ ওভারের বেশি। 
 
অপরদিকে ঠিক একই পিচে খেলে প্রথমে ব্যাট করে পাকিস্তান করেছিল ১৮৯ রান। জবাবে নামিবিয়া করে ১৪৪। মানে ওইদিন আবার রানের ফোয়ারা ছুটেছিল।
 
আজকের ম্যাচের জন্য যে পিচ তৈরি করা হয়েছে এখানেও আজ বিগ স্কোরিং ম্যাচ হতে পারে। মানে দুই দলই বড় সংগ্রহ করতে পারে। এ ম্যাচটিতে বোলারদের সুবিধা পাওয়ার সম্ভাবনা খুবই কম। আজকে আবুধাবিতে  দিনটি ব্যাটসম্যানদের জন্যই আদর্শ হবে। সূত্র : ক্রিকইনফো।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ