Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেশি টাকা দিয়ে তরুণ খেলোয়াড়দের ধ্বংস করছে রিয়াল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৩:৩৫ পিএম
রিয়াল মাদ্রিদের অ্যাকাডেমিতে যারা বড় হয় বা খেলে থাকে তাদের বিলাসিতায় ভরিয়ে রাখে ক্লাবটি, এমনই অভিযোগ করেছেন ফিলিপে লিনহার্ট নামে রিয়ালের অ্যাকাডেমির সাবেক এক খেলোয়াড়। যিনি বর্তমানে জার্মান ক্লাব ফ্রিবার্গের হয়ে বুন্দেসলিগায় খেলে থাকেন। তিনি স্প্যানিশ জায়ান্টদের অ্যাকাডেমিতে ছিলেন তিন বছরের মতো। তার মতে কম বয়সে আয়েশী জীবন পেয়ে ও বেশি টাকা আয় করে অনেক খেলোয়াড় হারিযে যায়, তারা বেশিদূর আগাতে পারেনা। 
 
ট্রান্সফার মার্কেটের তথ্য অনুযায়ী বর্তমানে ফিলিপের ফুটবল বাজারে দাম আছে ১৪ মিলিয়ন ইউরো। তিনি ২০১৪ সাল থেকে শুরু করে ২০১৭ সাল পর্যন্ত রিয়ালের অ্যাকাডেমিতে ছিলেন। এরপর লোনে তিনি ফ্রিবার্গে যোগ দেন, পরবর্তীতে তাকে পুরোপুরিভাবে  কিনে নেয় ফ্রিবার্গ। 
 
'আমি অবাক হয়ে গিয়েছিলাম অনূর্ধ্ব-১৭ দলের খেলোয়াড়দের হাতে যখন দেখি ৫০০ ইউরোর ব্যাগ। আমি মনে করি না এটি প্রয়োজনীয়। আমি মনে করি না এটি ভালো যখন একজন তরুণ খেলোয়াড় অনেক টাকা আয় করে। এতে করে জীবনের আসল লক্ষ্যের কথাই ভুলে যেতে পারে তারা। এর মাধ্যমে কিন্তু অনেক তরুণ সম্ভবনাময় খেলোয়াড় ঝড়ে পড়ে বা হারিয়ে  যায়।' ট্রান্সফার মার্কেটের সঙ্গে সাক্ষাতকারে বলেন ফিলিপে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ