Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে ধর্মপ্রতিমন্ত্রী সাম্প্রদায়িক হামলার ঘটনায় দ্রুত বিচার আইনে দোষীদের বিচার করা হবে

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ২:৩০ পিএম

কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার ঘটনায় দ্রুত বিচার আইনে দোষীদের বিচার করা হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি। বুধবার সকাল ১১টায় ঝালকাঠিতে আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে না হবে পারে, তারই একটি প্রক্রিয়ার অংশ হচ্ছে সাম্প্রদায়িক হামলা। স্বাধীনতা বিরোধী একটি গোষ্ঠী মন্দিরে হামলা ভাঙচুর ও লুটপাট করছে। যারা এ ঘটনার সঙ্গে জড়িত আইন শৃঙ্খলা বাহিনী তাদের চিহ্নিত করেছে। দোষীদের বিরুদ্ধে মামলাও হয়েছে। এই মামলা আইনের গতিতে চলবে। দ্রুততম সময়ের মধ্যে তাদের বিচারের জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।
ঝালকাঠি জেলা প্রশাসকের সভাকক্ষে ধর্ম মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প এ অনুষ্ঠানের আয়োজন করে।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, সরকার চায় যার যার ধর্ম সে পালন করবে, এই ধর্ম পালন করতে গিয়ে কোন ধরণের হানাহানি মারামারি করা যাবে না বলেও জানান ধর্ম প্রতিমন্ত্রী।
জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনিম হাসান, উপ সচিব ও প্রকল্প পরিচালক আবদুল্লাহ আল শাহী, ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। অনুষ্ঠানে বিভিন্ন মসজিদের ইমাম, সুশীল সমাজের প্রতিনিধি ও সূধীজনরা অংশ নেন।



 

Show all comments
  • মুফতী মাহ্দী হাসান ১০ নভেম্বর, ২০২১, ৩:৩৭ পিএম says : 0
    দারুল আরকাম মাদ্রাসার শিক্ষকরা দির্ঘ দু বছর ধরে বেতন ভাতা পায় না । ধর্ম মন্ত্রণালয়ের অধীনে, বাস্তবায়ন ইসলামিক ফাউন্ডেশন। 2017 সালে 2020 শিক্ষক সরকারি ভাবে নিয়োগ হয় এবং 2019 সালের ডিসেম্বর পযর্ন্ত সবকিছু ঠিকঠাক ছিল,2020সালের জানুয়ারি থেকে আজ পযর্ন্ত টুটালি শিক্ষা কার্যক্রম বন্ধ দারুল আরকামের; প্রায় দু- লক্ষ শিক্ষার্থীদের জীবন হুমকির মুখে, এবং শিক্ষকরা দু বছর বেতন না পেয়ে মানবতার জীবন যাপন করছে, এর আশু সমাধান দ্রুত হওয়ার দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ