Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালে করোনার মৃত্যু ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১০:৪১ এএম

একদিনে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২ জন রোগী মারা গেছেন।
চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৯ টা থেকে বুধবার সকাল ৯ টার মধ্যে তারা মারা যান। এদের মধ্যে ১ জন নাটোর এবং ১ জন পাবনা জেলার বাসিন্দা।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে নাটোরের ১জন মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন আরেকজন। তিনি পাবনা থেকে এসেছিলেন। ২জনেই হাসপাতালের করোনা ইউনিটের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন।
১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বুধবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪০ জন। বর্তমানে রাজশাহীর ২০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ২ জন, পাবনার ৪ জন এবং কুষ্টিয়ার ৪ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের। এ ছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১১ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৬ জন।
এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৭ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে একটি নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ২৪৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৭ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ১ দশমিক ৮৩ শতাংশ, জয়পুরহাটে ৮ দশমিক ৫৭ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ১২ দশমিক ৫০ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ