Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অর্ধশত দোকানির স্বপ্ন পুড়ে ছাই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

মুদি দোকানি আবুল হাশেমের পাঁচজনের সংসার চলতো দোকানের আয় দিয়ে। আশা ছিলো দোকানে আরো পুঁজি খাটাবেন। সংসারে আরো উন্নতি হবে। দুই ছেলেকে স্কুলে পাঠাবেন। কিন্তু নিমিষেই সেই স্বপ্ন ছাই। ভয়াবহ অগ্নিকান্ডে মুদি দোকানের সাথে তার স্বপ্নও পুড়ে গেছে।
তার মতো আরো প্রায় অর্ধশত দোকানি এখন নিঃস্ব। গতকাল মঙ্গলবার সকালে নগরীর হালিশহর আর্টিলারিসংলগ্ন গোডাউন বাজারে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৪৬টি দোকান। পুঁজি-সম্বল হারিয়ে পথে বসেছেন দোকানিরা। এসব ক্ষুদে ব্যবসায়ী ও তাদের পরিবারের সদস্যদের আহাজারিতে বাতাস ভারী হয়ে উঠে।
সকাল সাড়ে ৮টায় বাজারের একটি দোকানে আগুনের সূত্রপাত। এরপর আগুন ছড়িয়ে পড়ে পুরো বাজারে। ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক নিউটন দাশ জানান, সকাল ৮টা ৫৫ মিনিটে আগুন লাগার সংবাদ আসে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষে। আগ্রাবাদ ও বন্দর স্টেশনের নয়টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে বেলা ১১টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়।
ততক্ষণে আগুনে কাঁচা ও আধাপাকা মিলিয়ে ৪৬টি দোকান পুড়ে গেছে। আরো বেশ কয়েকটি দোকানের মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। পুড়ে যাওয়া দোকানের মধ্যে ২২টি কাপড়ের, ১০টি সবজির, আটটি মুদির, দুইটি জুতার, দুইটি প্রসাধনীর, একটি কুলিং কর্নার এবং একটি চায়ের দোকান আছে। আগুনের উৎস এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক জানাতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। দোকানিরা বলছেন, আগুনে তাদের দোকানের সাথে মালামালও পুড়ে গেছে। আগুনের লেলিহান শিখা থেকে কিছুই রক্ষা করা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোকান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ