Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বার্সায় প্রথম কাজ হিসেবে দুইজনকে বরখাস্ত করেছেন জাভি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ৭:৪৭ পিএম
কাগজের-কলমের সকল কাজ শেষ করে এখন অফিসিয়ালি বার্সার কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন ক্লাবের সাবেক কিংবদন্তি খেলোয়াড় জাভি। আর দায়িত্ব নিয়েই তিনি প্রথম যে কাজটি করেছেন সেটি হলো দুইজনকে বরখাস্ত করেছেন। তারা হলেন জুয়ানজো ব্রাও এবং আলবার্ট রোকা। দুইজনই বার্সার ফিজিও হিসেবে কাজ করতেন। তাদের এনেছিলেন সদ্যই বরখাস্ত হওয়া সাবেক কোচ রোনাল্ড কোম্যান। 
 
এ মৌসুমের শুরু থেকেই ইনজুরির সমস্যায় ভুগছেন ওসমান দেম্বেলে, পেদ্রি, মার্টিন ব্রাথওয়েট, আনসু ফাতি ও এরিক গার্সিয়া। তাদের সঙ্গে কয়েকদিন আগে এ তালিকায় যোগ দেন ডিফেন্ডার জেরার্ড পিকে। জানা গেছে ইনজুরিতে আক্রান্ত প্রায় সব খেলোয়াড় এ দুজন ফিজিওর উপর নাখোশ ছিলেন, তাদের অভিযোগ ফিজিওরা ঠিকমতো তাদের পরিচর্যা করতে পারেননি। আর এ কারণে জাভি দায়িত্ব নিয়ে সবার আগে বরখাস্ত করেছেন দুই ফিজিওকে। 
 
জানা গেছে ক্লাব ফিজিও হিসেবে জাভি নিয়ে আসবেন জাওমি মুনিল এবং রিকার্ড প্রুনাকে। তারা দুজনই আগে বার্সার দায়িত্ব পালন করেছেন। ফলে জাভি তার শিষ্যদের পরিচর্যার দায়িত্ব দিতে চান এ দুজনের উপরই। প্রুনা বার্সার দায়িত্ব পালন করেছেন দীর্ঘ ২৫ বছর। কিন্তু ২০২০ সালে তিনি চাকরি ছেড়ে দুবাইয়ে চলে যান। 
 
জাভি বিষয়টি নিয়ে বার্সেলোনার স্পোর্টিং ডাইরেক্টরের সঙ্গে কথা বলেছেন, তিনি চান ক্লাবের সকল সমস্যা দূর করতে সম্পূর্ণ নিজের মতো করে কোচিং বিভাগ সাজাতে। আর এক্ষেত্রে পূর্ণ সমর্থনও পাবেন তিনি। 
 
এদিকে দলের অব্যহত খারাপ পারফরমেন্সের কারণে কয়কেদিন আগে রোনাল্ড কোম্যানকে বরখাস্ত করা হয়। এরপর নতুন কোচের দায়িত্ব দেয়া হয় জাভির কাঁধে। ২০১৫ সাল পর্যন্ত বার্সার হয়ে খেলার পর তিনি কাতারে আল সাদ ক্লাবের কোচ হিসেবে দায়িত্ব নিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ