Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুরনো ক্ষত সাড়ানোর লক্ষ থাকবে নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১:৪৮ পিএম
২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনালের পর প্রথমবারের মতো আইসিসির কোন টুর্নামেন্টে ও নক আউট ম্যাচে কাল ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে দুই দল।
 
২০১৯ বিশ্বকাপে কিউইদের মন ভেঙে দিয়ে শতাব্দির সেরা ম্যাচ জিতে বিশ্বকাপের শিরোপা জয় করেছিল ইংলিশরা।  
 
কালকের ম্যাচের মাধ্যমে ইংল্যান্ড চাইবে তৃতীয়বারের মতো ২০ ওভারের বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিতে। অন্যদিকে কিউইদের লক্ষ থাকবে প্রথমবারের মতো ফাইনালে জায়গা করে নেয়া, সঙ্গে ২০১৯ বিশ্বকাপে পাওয়া দুঃখ একটু হলেও লাঘব করা। 
 
২০১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি সুপার ওভারেও টাই হয়েছিল। কিন্তু কিউদের চেয়ে বেশি বাউন্ডারি মারায় ইংল্যান্ড শিরোপা জয় করেছিল। এরপর আইসিসির এ নিয়ম নিয়ে সমালোচনা হয়, ফলে নিয়ম পরিবর্তন করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এখন থেকে সুপার ওভারও যদি টাই হয় তাহলে আবার সুপার ওভার হবে। আগামীকাল যেহেতু আবার নিউজিল্যান্ড-ইংল্যান্ড খেলতে নামছে তাই সকলের মনে আবার সেই সুপার ওভারের কথাটাই আসছে!
 
এদিকে আগামীকাল যদি কোন কারণে ম্যাচ পরিত্যাক্ত হয় এবং কোন ফলাফল না পাওয়া যায় তাহলে কিন্তু ফাইনালে যাবে ইংল্যান্ডই। কারণ আইসিসির নিয়ম অনুযায়ী যে দল সুপার টুয়েলভে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে, সে দল এক্ষেত্রে সুবিধা পাবে। তবে সমর্থকদের প্রত্যাশা থাকবে প্রথম সেমিফাইনালে দুই হেভিওয়েটের মধ্যে জম্পেশ একটি লড়াই হবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ