Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩০ নভেম্বর পাপিয়া দম্পতির মামলায় চার্জ গঠন শুনানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ৬:৩৮ পিএম

যুব মহিলা লীগের বহিষ্কৃত আলোচিত নেত্রী শামিমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলায় চার্জ গঠনের বিষয়ে শুনানির তারিখ পিছিয়ে আগামী ৩০ নভেম্বর চার্জ গঠন শুনানির তারিখ ধার্য করেছেন আদালত। আজ সোমবার আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক মোহাম্মদ আলী হোসাইন এ তারিখ ঠিক করেন।

এদিন মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিল। দুই আসামিকে আদালতে হাজির করা হয়। কিন্তু তাদের আইনজীবী শাখাওয়াত উল্যাহ ভূঁইয়া গাজীপুর আদালতে অন্য মামলা নিয়ে ব্যস্ত থাকায় এ মামলায় শুনানি করতে পারেননি। এ জন্য চার্জ শুনানি পেছানোর জন্য সময় আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির পরবর্তী তারিখ ৩০ নভেম্বর ধার্য করেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মো. আল-আমিন তালুকদার এ তথ্য জানান।

 

গত ৬ অক্টোবর আসামিদের বিরুদ্ধে দুদকের দেওয়া চার্জশিট আমলে নিয়ে গ্রহণ করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ। ওইদিন মামলাটি পরবর্তী বিচারের জন্য বিশেষ জজ আদালত-৩ এ বদলির আদেশ দেন তিনি। ৬ কোটি ২৪ লাখ ১৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত বছরের ৪ আগস্ট দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থার উপ-পরিচালক শাহীন আরা মমতাজ বাদী হয়ে মামলা করেন। চলতি বছরের মার্চ মাসে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন শাহীন আরা মমতাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ