Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চব্বিশ বছর পর পাকিস্তানে যাবে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ২:৫৯ পিএম
দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া। আগামী বছর অর্থাৎ ২০২৪ সালের মার্চে পাকিস্তানের বিপক্ষে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অজিরা। ১৯৯৮ সালে সর্বশেষবার পাকিস্তান সফর করেছিল ক্যাঙ্গারুরা। 
 
ম্যাচগুলো হবে করাচি, রাওয়ালপিন্ডি ও লাহোরে। প্রত্যেকটি শহরে হবে একটি করে টেস্ট ম্যাচ। আর ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচগুলো হবে শুধুমাত্র লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।
 
৩ মার্চ করাচিতে প্রথম টেস্টের মাধ্যমে এ সিরিজের উদ্বোধন হবে। এই টেস্ট সিরিজের ম্যাচগুলো হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ। অপরদিকে ওয়ানডের ম্যাচগুলো আইসিসি বিশ্বকাপের সুপার লিগের  অংশ।
 
অস্ট্রেলিয়ার সফরের বিষয়টি নিয়ে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা বলেন, 'আমি অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানাতে অত্যন্ত আনন্দিত।' 
 
এদিকে এ সিরিজের আগে অস্ট্রেলিয়ার একটি নিরাপত্তা পর্যবেক্ষক দল পাকিস্তানে সফর করবে। তারা সেখানে সবকিছু বিচার বিশ্লেষণ করে সবুজ সংকেত দিলে দুই দল মার্চে ঐতিহাসিক এ সিরিজে খেলতে নামবে।


 

Show all comments
  • Nisar Ahmed ৮ নভেম্বর, ২০২১, ৩:৫৭ পিএম says : 0
    Correction: Next year will be 2022, not 2024
    Total Reply(0) Reply
  • Mominul Hoque ৮ নভেম্বর, ২০২১, ৫:০৪ পিএম says : 0
    যেই গাছের কাঁঠাল খাবো সেই গাছ এখনো আঁটির অঙ্কুরে!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ