Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাবতলীতে ঐতিহ্যবাহী বৌ মেলা সম্পন্ন

প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গাবতলী উপজেলা সংবাদদাতা : গতকাল বৃহস্পতিবার ব্যাপক উৎসব-উদ্দীপনায় মধ্যদিয়ে বগুড়া গাবতলীর মহিষাবানের ত্রিমুহনীতে ঐতিহ্যবাহী বৌ মেলা সম্পন্ন হয়েছে। মেলাকে ঘিরে বগুড়া জেলাসহ গাবতলী উপজেলা জুড়ে ছিল উৎসবের আমেজ।
জানা যায়, গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের মহিষাবান গ্রামের মধ্যপাড়া (ত্রিমুহনী) নামক স্থানে সচেতন যুবসমাজ ও গ্রামবাসীর আয়োজনে বৌ মেলাটি অনুষ্ঠিত হলো। মেলাকে ঘিরে উৎসব আমেজে মেতে উঠেছিল আশপাশ গ্রামের সর্বস্তরের মানুষ। মেলায় হাজারো নতুন-পুরাতন বৌদের আগমন ঘটেছিল। মেলায় কেনাকাটার জন্য তরুণ-তরুণীদের ছিল উপচেপড়া ভিড়। এলাকাবাসী জানান, গত ৩৮ বছর ধরে মেলাটি উদ্যাপিত হয়ে আসছে। মেলায় নারী ও তরুণ-তরুণীদের বিভিন্ন সামগ্রী বেচাকেনা হয়। শিশুদের জন্য নানা রকমের বিনোদনের ব্যবস্থা ছিল। স্থানীয় তরুণী, কিশোরী ও বৌদের সমাগমে জমে উঠে মেলা। বিভিন্ন স্থান থেকে মেলায় আগত দর্শনার্থী ও নারীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। মেলার আয়োজকগণ জানান, সকলের সহযোগিতায় বৌ মেলা সুশৃঙ্খলভাবে সম্পন্ন হয়েছে। এ বিষয়ে গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিদ মাহমুদ খান জানান, ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে বৌ মেলাটি সফল হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাবতলীতে ঐতিহ্যবাহী বৌ মেলা সম্পন্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ