Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্রামে সিনিয়ররা, তরুণদের সুযোগ দিচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১১:৫৪ এএম | আপডেট : ৪:৩৯ পিএম, ৮ নভেম্বর, ২০২১

টি২০ বিশ্বকাপ নাড়িয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডকে। নতুন করে দলকে সাজাতে হচ্ছে তাদেরকে। এদিকে টি২০ বিশ্বকাপ শেষে ভারত সফরে যাবে নিউজিল্যান্ড। কিউইদের বিপক্ষে ঘরের মাটিতে হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়দের বিশ্রামে পাঠাতে পারে ভারত।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সূত্রে এমনটাই জানিয়েছে ভারতের বেশ কয়েকটি গণমাধ্যম।

বিরাট কোহলি, জসপ্রিত বুমরাহ, লোকেশ রাহুল, মোহাম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন, ঋষভ পন্ত ও রবীন্দ্র জাদেজাদের দেখা না যেতে পারে কিউইদের বিপক্ষে সিরিজ।

বিশ্বকাপ শেষে টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দিচ্ছেন কোহলি। তার স্থলাভিষিক্ত হিসেবে শোনা যাচ্ছে রোহিতের নাম।

কিউইদের বিপক্ষে এই ওপেনার নেতৃত্ব দিতে পারেন, এমন গুঞ্জন শোনা যাচ্ছে। গুঞ্জন রয়েছে, ওয়ানডের অধিনায়কত্বও ছাড়ছেন কোহলি। সীমিত ওভারের ক্রিকেটে ভারতের নেতৃত্বভার উঠতে পারে রোহিতের হাতে।

সিনিয়রদের বিশ্রাম দিলে নিউজিল্যান্ড সিরিজে খেলবেন কারা? বিসিসিআইয়ের ফোকাসে আছেন আইপিএলে ভালো খেলা তরুণ ক্রিকেটাররা। ঋতুরাজ গায়কোয়াড়, ভেঙ্কটেশ আইয়ার, আবেশ খান, চেতন সাকারিয়া, শ্রেয়াস আইয়ার, মোহাম্মদ সিরাজ, দীপক চাহার, হার্ষাল প্যাটেলদের হয়তো দেখা যেতে পারে কিউইদের বিপক্ষে।

১৭ নভেম্বর শুরু হবে দুই দলের সিরিজ। তার আগে ৮ নভেম্বর দল ঘোষণা করবে টিম ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ