Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শারজায় শোয়েব মালিক ঝড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৯:৪৭ পিএম
বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রান করেছে পাকিস্তান। ম্যাচটিতে শেষ দিকে ঝড় তুলেন শোয়েব মালিক। তিনি ১৮ বল খেলে ৫৪ রান করেন। এই রান করার পথে ছয়টি ছক্কা হাঁকান তিনি। চার মারেন একটি। ম্যাচটির শেষ ৮ ওভারে ১১৪ রান করেছে পাকিস্তান। 
 
এর আগে টসে জিতে ম্যাচটির প্রথম দশ ওভ নিজেদের চিরাচরিত খেলাটা খেলতে পারেনি পাকিস্তান। শুরুর দশ ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ৬০ রানই করতে সমর্থ হয় তারা। তবে এরপর ব্যাট করতে নামা মোহাম্মদ হাফিজ দ্রুত গতিতে ব্যাট চালাতে থাকেন। তাকে সঙ্গ দেন অধিনায়ক বাবর। যদিও ১৫ তম ওভার করতে আসা সাফইয়ান শরীফের বলে এলবিডব্লিউ আউট হয়ে যান হাফিজ। তিনি করেন ৩১ রান। এর মাধ্যমে টি-টোয়েন্টি ক্রিকেটে ২৫০০ রান পূর্ণ হয়েছে তার। এই রান পূর্ণ করতে তার প্রয়োজন ছিল ১৮ রান। হাফিজ আউট হলেও বাবর তার খেলা চালিযে যেতে থাকেন এবং হাফসেঞ্চুরি তুলে নেন। এরপর শুরু হয় মালিক শো। তিনি ধুম ধারাক্কা মারতে থাকেন স্কটিশ বোলারদের। এর মাঝে অবশ্য বাবর ৬৬ রান করে ক্রিস গ্রেভেসের বলে ক্যাচ আউট হন। 
 
এর আগে ওপেনার মোহাম্মদ রিজওয়ান ১৫ রান ও হার্ডহিটার ব্যাটসম্যান ফখর জামান মাত্র ৮ রান করে ফিরে গেছেন ক্রিস গ্রেভেসের বলে বোল্ড আউট হয়ে। 
 
এদিকে আগেই চার ম্যাচের সবগুলোতে জয় পেয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। এখন আজকের ম্যাচে জয় পেলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে তারা। 
 
এর আগের ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে নিউজিল্যান্ড। রান রেটে এগিয়ে থেকে তারা এখন আছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে। এখন পাকিস্তান যদি স্কটল্যান্ডকে হারায় তাহলে তারা সেমিতে খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। আর হারলে সেমিতে খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। 
 
পাকিস্তান বিশ্বকাপের শুরু থেকে যে একাদশ নিয়ে খেলছে। আজও সেই একই দল নিয়ে খেলবে। অপরদিকে স্কটল্যান্ড দলে দুটি পরিবর্তন এনেছে।


 

Show all comments
  • Dipu Kumer ৭ নভেম্বর, ২০২১, ১০:৫৫ পিএম says : 0
    Award winning prizes koto tarik
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ