Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাপে আছে পাকিস্তান, এর মধ্যে বিশ্বরেকর্ড গড়ে ফেললেন রিজওয়ান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৮:৩২ পিএম
বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে টসে জিতে ব্যাটিং নিয়েছে পাকিস্তান। ম্যাচটিতে স্কটিশদের বোলারদের পাওয়ার প্লেতে শাসন করতে পারেনি পাকিস্তান। তারা প্রথম ছয় ওভারে কোন উইকেট না হারিয়ে ৩৫ রান তুলতে সমর্থ হয়েছে। বাবর ১৭ ও রিজওয়ান ১৫ রান করেন পাওয়ার প্লেতে। 
 
তবে স্কটিশ বোলারদের উপর চড়াও না হতে পারলেও এর মধ্যে বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন পাকিস্তানের ওপেনার রিজওয়ান আহমেদ। তিনি একটি বছরে (২০২১ সালে) টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান করার নতুন বিশ্বরেকর্ড গড়েছেন। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে নামার আগে এই ২০২১ সালে তিনি করেছিলেন ১ হাজার ৬৬০ রান। ম্যাচটিতে ছয় রান করার পরই বিশ্বরেকর্ড গড়ে ফেলেন তিনি। আগে এ রেকর্ডটি ছিল ক্যারিবিয়ান হার্ডহিটার ক্রিস গেইলের। ২০১৫ সালে তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ১ হাজার ৬৬৫ রান করেন। 
 
এদিকে আগেই চার ম্যাচের সবগুলোতে জয় পেয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। এখন আজকের ম্যাচে জয় পেলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে তারা। 
 
এর আগের ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে নিউজিল্যান্ড। রান রেটে এগিয়ে থেকে তারা এখন আছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে। এখন পাকিস্তান যদি স্কটল্যান্ডকে হারায় তাহলে তারা সেমিতে খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। আর হারলে সেমিতে খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। 
 
পাকিস্তান বিশ্বকাপের শুরু থেকে যে একাদশ নিয়ে খেলছে। আজও সেই একই দল নিয়ে খেলবে। অপরদিকে স্কটল্যান্ড দলে দুটি পরিবর্তন এনেছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ