Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেমিফাইনালে যেতে পারবে তো বিরাট কোহলিরা?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১০:৩০ এএম

ভারতের এখনো একটি ম্যাচ বাকি। নামিবিয়ার বিপক্ষে সহজেই কোহলিরা জয় পাবেন এটা এক প্রকার নিশ্চিতই ধরে রেখেছেন ভক্তরা। তবে তাদের সবার চোখ আফগানিস্তান-নিউ জিল্যান্ড ম্যাচে। কারণ এই ম্যাচের উপরই ঝুলছে ভারতের সেমিফাইনাল ভাগ্য। বারবার তারা প্রার্থনা করছেন আফগানদের জয়ের।

স্কটল্যান্ডের বিপক্ষে বড় জয়ের পরও ভারতীয়দের মনে নেই স্বস্তি। ম্যাচ দেখে হাজার হাজার ভক্ত যখন দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম থেকে বের হচ্ছিলেন, তখন তাদের মনে আনন্দের সঙ্গে কাজ করছিল এক অজানা ভয়ও। সেমিফাইনালে যেতে পারবেন তো বিরাট কোহলিরা?

ভক্ত থেকে শুরু করে সাংবাদিক, খোদ ক্রিকেটাররাও চাইছে আফগানিস্তান জিতুক। যেমন মজার ছলে রবিচন্দ্রন অশ্বিন চোটে আক্রান্ত মুজিব উর রহমানের জন্য ভারতের ফিজিও পাঠানোর কথা বলেছিলেন। সবার একটাই সুর, আফগানদের জয়। রোববার দুপুরে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি হবে আফগানিস্তান-নিউ জিল্যান্ড।

স্কটিশদের বিপক্ষে বড় জয়ে নেট রান রেটে আফগানিস্তানকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছেন কোহলি-রোহিতরা। ৪ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। রান রেট ১.৬১৯। আফগানিস্তানের পয়েন্ট সমান ৪। তাদের রান রেট ১.৪৮১। আফগানদের বিপক্ষে কিউইরা যদি হেরে যায় তাহলে ভারতের সেমির দরজা খুলবে নামিবিয়ার বিপক্ষে জিতলেই। আর নিউ জিল্যান্ড জিতে গেলে তাহলে ভারতের কোনো পথই খোলা থাকবে না। ধরতে হবে দেশের বিমান।

সন্দীপন ব্যানার্জী। ভারতীয় ফ্রি-ল্যান্সার ক্রিকেট সাংবাদিক। টি-টোয়েন্টি বিশ্বকাপের সংবাদ সংগ্রহের জন্য উড়ে এসেছেন আরব আমিরাতে। ভারতের সেমিফাইনালের ভবিষ্যৎ নিয়ে তিনি জানান, ভারত পিছিয়ে পড়ে প্রথম দুটি ম্যাচে হেরেছে। এখন একমাত্র আশা-ভরসা আফগানিস্তান।



 

Show all comments
  • sabbir ৭ নভেম্বর, ২০২১, ১০:৪৬ এএম says : 0
    I want Afghan win because I am Afghan supporter
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ