Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রাবাদার হ্যাটট্রিকে ইংল্যান্ডকে হারিয়ে দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ মিশন শেষ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১২:০৮ এএম | আপডেট : ১২:১০ এএম, ৭ নভেম্বর, ২০২১
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডকে ১০ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। পেসার কাগিসো রাবাদা ইনিংসের শেষ ওভারে হ্যাটট্রিক করেন। তার এই হ্যাটট্রিকের সুবাদেই মূলত অপ্রতিরোধ্য ইংল্যান্ডকে এবারের বিশ্বকাপে প্রথম হারের স্বাদ দিতে সমর্থ হয়েছে প্রোটিয়ারা। এবারের বিশ্বকাপে এটি তৃতীয় ও সব মিলিয়ে চতুর্থ হ্যাটট্রিক। 
 
ইংল্যান্ডের বিপক্ষে এই জয়সহ সুপার টুয়েলভে মোট চারটি ম্যাচে জিতলেও রান রেটে পিছিয়ে থাকায় সেমিফাইনালে আর যাওয়া হলো না তেম্বা বাভুমার দলের। তাদের বদলে সেমিতে খেলবে অস্ট্রেলিয়া। 
ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১৮৯ রান করে দক্ষিণ আফ্রিকা। এই রান তাড়া করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৭৯ রানে থামে ইংল্যান্ড। 
 
দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৯৪ রান করেন ভেন ডার ডুসেন। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেন এইডেন মাক্রাম।  ইংল্যান্ডের হয়ে একটি করে উইকেট নেন আদিল রশিদ ও মঈন আলী।  অপরদিকে ব্যাটিংয়ে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন মঈন আলী। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন ডেভিড মালান। ম্যাচটিতে দক্ষিণ আফ্রিকার হয়ে রাবাদার তিনটি উইকেটের পাশাপাশি দুটি করে উইকেট নেন তাবরিজ শামসি ও প্রেস্টোরিয়াস। 
 
এদিকে এর আগে সেমিফাইনালে যেতে হলে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে জয় পেতে হতো সঙ্গে রান রেটেও এগিয়ে যেতে হতো। আর এজন্য ইংলিশদের বিপক্ষে বড় সংগ্রহ করতে হতো প্রোটিয়াদের। এ কাজটি তাদের ব্যাটসম্যানরা বেশ ভালোভাবেই করে। কিন্তু বোলারদের ব্যর্থতায় ইংলিশদের অল্পতে বেঁধে ফেলতে পারেনি তারা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ