Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগামীর বাংলাদেশ হবে আইসিটি জ্ঞানসমৃদ্ধ

খুলনায় মাউশি ডিজি

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক বলেছেন, দক্ষতা উন্নয়নে তথ্য প্রযুক্তির কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়নে দেশের শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের দোরগোড়ায় প্রযুক্তিগত সেবা পৌঁছে দিতে কাজ করতে হবে। তিনি আরো বলেন আগামীর বাংলাদেশ হবে আইসিটি জ্ঞান সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ।

গতকাল তিনি খুলনার উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটে (এইচএসটিটিআই) সরকারি কলেজ সমুহের বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য আইসিটি বিষয়ক ডিজিটাল কন্টেন্ট ডেভেলপমেন্ট প্রশিক্ষণ কোর্সের (৯ম ব্যাচ) আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
এইচএসটিটিআই এর পরিচালক ড. মো. আতিকুল ইসলাম পাঠানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরকারি পোস্ট গ্রাজুয়েট কলেজসমূহের উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক প্রফেসর মুহাম্মাদ নাসির উদ্দিন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনার উপ-পরিচালক এস এম খালেক, সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শেখ মো. রেজাউল করিম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা জেলা শিক্ষা অফিসার খন্দকার রুহুল আমিন ও যশোর জেলা শিক্ষা অফিসার মো. গোলাম আযম। এইচএসটিটিআই এর সহকারী পরিচালক মুহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিষয় ভিত্তিক আলোচনা করেন। প্রতিষ্ঠানের উপপরিচালক প্রফেসর ড. শেখ মোহতাশামুল হক, উপ পরিচালক এস এম শওকত হোসেন, সহকারী পরিচালক শেখ আব্দুস সালাম,শ্রী সমীর কুমার মুখার্জী, শামীমা আক্তার।
আগামী ১৫ নভেম্বর আইসিটি বিষয়ভিত্তিক ডিজিটাল কন্টেন্ট ডেভেলপমেন্ট প্রশিক্ষণ কোর্সের সমাপণী অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণ কোর্সে খুলনা বিভাগের ১০ জেলা ও গোপালগজ্ঞ জেলাসহ মোট ১১টি জেলার ৩০জন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা অংশগ্রহণ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাউশি ডিজি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ