Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পাওয়ার প্লেতে লাগামহীন ইংল্যান্ড, ধূসর হচ্ছে দক্ষিণ আফ্রিকার সেমির স্বপ্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১০:৩১ পিএম
আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ডু অর ডাই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮৯ রান করেছে দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালে যেতে হলে ইংলিশদের বিপক্ষে ৬০ রানের ব্যবধানে জয় পেতে হবে দক্ষিণ আফ্রিকাকে। তবে তারা রান রেটে পেছনে ফেলতে পারবে অস্ট্রেলিয়াকে।
 
তবে পাওয়ার প্লেতে অস্তত ১৩০ রানের মধ্যে গুটিযে যাওয়ার কোন সম্ভাবনাই তৈরি হতে দেয়নি ইংল্যান্ড। পাওয়ার প্লেতে অর্থাৎ প্রথম ছয় ওভারে তারা এক উইকেট  হারিয়ে করে ফেলেছে ৫৯ রান। শুরুতেই ঝড় তুলে জন বাটলার ২৬ রান করে আউট হন এনরিখ নখিয়ার বলে। এর আগে অবশ্য ১৫ বলে ২০ রান করে জেসন রয় ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন। 
 
এর আগে ১৮৯ রান করার পথে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৯৪ রান করেন ভেন ডার ডুসেন। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেন এইডেন মাক্রাম। 
 
সেমিফাইনালে যেতে হলে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে জয় পেতে হবে সঙ্গে রান রেটেও এগিয়ে যেতে হবে। আর এজন্য ইংলিশদের বিপক্ষে বড় সংগ্রহ করতে হতো প্রোটিয়াদের। এ কাজটি তাদের ব্যাটসম্যানরা বেশ ভালোভাবেই করেছে। এখন বোলারদের বাকি কাজটি সারতে হবে। পাঁচ ম্যাচ খেলে চারটি ম্যাচে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। তাদের রান রেট হলো ১.২১৬। এই রান রেট পার করতে পারলেই তবে দক্ষিণ আফ্রিকা সেমিতে খেলতে পারবে আর সুপার টুয়েলভ থেকে বিদায় নিবে অজিরা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ