Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

টেক্সাসে গানের অনুষ্ঠানে ভিড়ে পিষ্ট হয়ে ৮ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের হিউস্টনে একটি সঙ্গীত উৎসবে ভিড়ের চাপে কমপক্ষে আট জন নিহত এবং আরো বহু লোক আহত হয়েছে। অ্যাসট্রোওয়ার্ল্ড ফেস্টিভ্যাল নামের এই উৎসবটির প্রথম রাতে ৫০ হাজার লোকের সমাগম হয়েছিল। জরুরি সেবা কর্মকর্তারা বলেন, উৎসবটির প্রতিষ্ঠাতা র‌্যাপার ট্রাভিস স্কট গান করার সময় জনতা মঞ্চের কাছে যাবার চেষ্টায় হুড়োহুড়ি শুরু করলে লোকজন ভিড়ের নিচে চাপা পড়তে থাকে। ফায়ার সার্ভিস কর্মকর্তা সামুয়েল পেফিয়া বলেন, ভিড়ের চাপে লোকজনকে আহত হতে দেখার পর অনুষ্ঠানে আতঙ্ক সৃষ্টি হয়।

হৃদযন্ত্রের সমস্যায় আক্রান্ত ১১ জনকে হাসপাতালে নেয়া হয়, পরে তাদের মধ্যে আটজন মারা যায়। আহত প্রায় ৩০০ লোককে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। স্থানীয় রাজনীতিবিদ লিনা হিদালগো একে ‘এক শোকাবহ রাত’ বলে আখ্যায়িত করে বলেন, যারা নিহত হয়েছে তাদের অনেকে একেবারেই তরুণ।
এর আগে শত শত লোক বেপরোয়াভাবে নিরাপত্তা বেষ্টনী ও মেটাল ডিটেকটর ভেঙে অনুষ্ঠানস্থলে ঢুকে পড়ে। উৎসবটির দ্বিতীয় দিনের সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে। সূত্র : বিবিসি বাংলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ